• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

হবিগঞ্জে হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

আরটিভি অনলাইন রিপোর্ট, হবিগঞ্জ

  ০৩ অক্টোবর ২০১৭, ১৯:৩০

হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলায় গৌরব চৌধুরী হত্যার দায়ে চারজনকে ফাঁসির দণ্ড দিয়েছেন আদালত। এছাড়া দুইজনকে আরো তিন বছর ও তিনজনকে এক বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে।

মঙ্গলবার বিকেলে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরুজা পারভিন এ রায় দেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন উপজেলার জিলুয়া গ্রামের গৌর মোহন দাস, দিলীপ দাস, সমীর দাস ও তপু দাস। একইসঙ্গে প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

তিন বছর দণ্ডপ্রাপ্ত হলেন একই গ্রামের গণেশ দাস ও গৌরাঙ্গ দাস। তাদের কারাদণ্ডের পাশাপাশি ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

এছাড়া রামু দাস, নীল মোহন দাস ও রামচরণ দাসকে এক বছর করে কারাদণ্ড ও এক হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো তিনমাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি আব্দুল আহাদ ফারুক জানিয়েছেন, রায় ঘোষণার সময় রামু দাস ছাড়া অন্য আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় আরো ২৪ জনকে খালাস দিয়েছেন আদালত।

মামলার নথির বরাত দিয়ে তিনি জানান, ২০০১ সালের ১০ নভেম্বর জিলুয়া এলাকায় চাউলেরবন্দ জলাশয়ে মাছ ধরাকে কেন্দ্র করে ওই গ্রামের পবনেন্দ্র চৌধুরীর ছেলে গৌরব চৌধুরীর (২৫) সঙ্গে বাকবিতণ্ডা হয় আসামিদের। এক পর্যায়ে তারা উত্তেজিত হয়ে গৌরবকে দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে পিটিয়ে হত্যা করেন।

এ ঘটনায় নিহত গৌরবের বড় ভাই গৌরাঙ্গ চৌধুরী বাদী হয়ে ৩৩ জনকে আসামি করে হত্যা মামলা করেন। তদন্ত শেষে ৩৩ জনকে আসামি করে অভিযোগপত্র দেয় পুলিশ।

মামলায় ২৫ জনের সাক্ষ্য শেষে আদালত এ রায় দিয়েছে বলে জানান অতিরিক্ত পিপি।

জেবি/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হবিগঞ্জে সড়ক দুর্ঘটনা : নিহত ৪ জনের দাফন সম্পন্ন
হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৫ জনের পরিচয় মিলেছে
হবিগঞ্জে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষ, একই পরিবারের ৪ জনসহ নিহত ৫
পরকীয়ার জেরে স্বামীকে হত্যা, স্ত্রী ও প্রেমিকের মৃত্যুদণ্ড
X
Fresh