• ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
logo

ডুবোচরে ফেরি আটকা, যানবাহন পারাপার ব্যাহত

আরটিভি অনলাইন রিপোর্ট, মুন্সীগঞ্জ

  ০১ সেপ্টেম্বর ২০১৭, ০৯:৫১
ফাইল ছবি

ডুবোচরে দু’টি ফেরি আটকে পড়ায় মুন্সীগঞ্জের লৌহজংয়ের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌপথে ব্যাহত হচ্ছে যাত্রী ও যানবাহন পারাপার।

বৃহস্পতিবার গভীর রাতে এনায়েতপুর ও শাহ পরাণ নামে দু’টি ফেরি ডুবোচরে আটকা পড়ে। এর ফলে আজ (শুক্রবার) শিমুলিয়া ঘাট থেকে মাওয়া চৌরাস্তা পর্যন্ত পারাপারের অপেক্ষায় থাকা যানবাহনের দীর্ঘ লাইন সৃষ্টি হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) আব্দুল আলিম জানান, নাব্য সংকটের কারণে প্রথমে লৌহজং টার্নিং পয়েন্টে কাঁঠালবাড়িগামী তিনটি ফেরি আটকা পড়ে। এর মধ্যে এনায়েতপুর, শাহ পরাণ এখনো আটকা পড়ে আছে। ফেরি দুটিতে যানবাহনের তুলনায় যাত্রী সংখ্যা বেশি বলেও জানান তিনি।

টাগবোট দিয়ে ফেরি দু’টি সচল করার কাজ শুরু হয়েছে জানিয়ে এই কর্মকর্তা আরো বলেন, আটকে পড়া যাত্রীদের অন্য ফেরিতে দেয়া হচ্ছে এবং ফেরি দু’টির উদ্ধারের কাজ চলছে।

এদিকে দু’টি ফেরি আটকে পড়ায় শিমুলিয়া ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় থাকা যানবাহনের সংখ্যা বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে।

পদ্মার তীব্র স্রোতের সঙ্গে পাল্লা দিয়ে ১৮টি ফেরি চলছে এই নৌপথে। তবে লৌহজং টার্নিং পয়েন্টে নাব্য সংকটের কবলে পড়ে ব্যাহত হচ্ছে ফেরি চলাচল।

জেবি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh