• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

খোলা আকাশের নিচে পাঁচশ’ শিক্ষার্থীর পাঠদান

আরটিভি অনলাইন; তানভীর হায়দার; কিশোরগঞ্জ

  ০৮ জুলাই ২০১৭, ১৫:৫১

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার চরপলাশ উচ্চ বিদ্যালয় ভবনের সামনের তিনটি পিলার ঝড়ে বিধ্বস্ত হওয়ায় শ’ শ’ শিক্ষার্থী খোলা আকাশের নিচে ক্লাস করছে। কিন্তু বৃষ্টি মৌসুম হওয়ায় আকাশে মেঘ দেখলেই ছুটি হয়ে যায় বিদ্যালয়টি। বিল্ডিং ধসের আগেই বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রয়োজনীয় ব্যবস্থা নিতে এরইমধ্যে স্থানীয় সংসদ সদস্য, উপজেলা পরিষদের চেয়ারম্যানের কাছে লিখিত আবেদন করেছেন।

এলাকার অবহেলিত শিক্ষার্থীদের শিক্ষা লাভের জন্য বিদ্যালয়টি ১৯৬৪ সালে প্রতিষ্ঠিত হয়। বিদ্যালয়ের উত্তর পার্শ্বের ভবনটি অত্যন্ত পুরাতন হওয়ায় সম্প্রতি ঝড়ে বিদ্যালয় ভবনের সামনের তিনটি পিলার ভেঙ্গে ভবনটি সম্পূর্ণ ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে।

ছাত্র-ছাত্রীরা ভবনে প্রবেশ করতে সাহস পাচ্ছে না। বর্তমানে বিদ্যালয়ে ৫ শতাধিক শিক্ষার্থী ও ১৪ জন শিক্ষক-কর্মচারী রয়েছেন। ঝড়ে ক্ষতিগ্রস্ত ভবনটি ভেঙ্গে নতুন ভবন তৈরি করা দরকার। অন্যথায় যেকোন সময় বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে।

উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু জানান, বিদ্যালয়টি পরিদর্শন করে ভবনটি সম্পূর্ণ ঝুকিপূর্ণ অবস্থায় পেয়েছি। এখানে খোলা আকাশের নিচে পাঠদান করা হচ্ছে। দ্রুত শ্রেণি কক্ষভবন নির্মাণের জন্য আর্থিক সহায়তা ও টিন বরাদ্দ দেয়া হবে।

আর/ এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh