• ঢাকা শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
logo

‘রিকশা চালিয়ে পদ্মা সেতু দেখতে এসেছি’

আরটিভি নিউজ

  ২৫ জুন ২০২২, ১৬:৫৪
`রিকশা চালিয়ে পদ্মা সেতু দেখতে আসছি'

সাধারণ মানুষ নিজের ইচ্ছাকে পূর্ণতা দিতে নিয়ম ভেঙে স্বপ্নের পদ্মা সেতুতে উঠে আইনশৃঙ্খলা বাহিনীর কাছ থেকে বকা খেয়েছেন। এ সময় পিটুনি খেয়ে জমির নামে একজন বলেন, ‘মাইর খাইছি তাতেও ব্যথা লাগেনাই। এই সেতু আমাগোর টাকা দিয়ে বানানো সেতু।’

শনিবার (২৫ জুন) প্রধানমন্ত্রী সেতু উদ্বোধন করার পর মাওয়া প্রান্তে অসংখ্য মানুষ ঢুকে পড়ে সেতুতে। তবে প্রায় দুই ঘণ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে আইনশৃঙ্খলা বাহিনী।

জানা গেছে, আজ শনিবার প্রধানমন্ত্রী পদ্মা সেতু উদ্বোধনের পর নিরাপত্তা বেষ্টনি টপকে, কোথাও ভেঙে, আবার কোথাও বেষ্টনির নিচের মাটি সরিয়ে উৎসুক সাধারণ মানুষ সেতুতে ঢুকে পড়েন। পরে মাওয়া প্রান্ত থেকে পায়ে হেঁটে জাজিরা প্রান্তে ছুটতে থাকেন সবাই। এ সময় পদ্মা সেতুতে উঠে সেলফি তোলা, ভিডিও ধারণ শুরু করেন তারা। তবে সঙ্গে সঙ্গে পরিস্থিতি সামাল দিতে একযোগে কাজ শুরু করে র‌্যাব, পুলিশ ও সেনাবাহিনী।

জামালপুর থেকে আসা কালাম মিয়া বলেন, ‘রিকশা চালিয়ে পদ্মা সেতু দেখতে এসেছি। সেতু দেখে অনেক শান্তি পেয়েছি। আমার মেয়ে বলে দিয়েছে সেতুর সঙ্গে ছবি তুলে নিতে।’

চাঁদপুরের বাসিন্দা শরিফুল ইসলাম বলেন, এই সেতু আমাদের টাকায় বানানো হয়েছে। এ কারণে আজ সাক্ষী হতে চলে এসেছি। সেতু দেখার পর অনেক ভালো লাগছে।

কবির হোসেন নামে এক যুবক সেতুর বেষ্টনি টপকে ওপরে উঠে সেতুতে যাওয়ার পর বলেন, মাইর খেলেও শান্তি লাগছে সেতু দেখে। রাত জেগে চট্টগ্রাম থেকে পদ্মা সেতু দেখতে এসেছি। আজকে সেতুতে উঠতে না পারল খুব খারাপ লাগত। এ কারণে নিয়ম ভেঙে সেতুতে উঠলাম।

পদ্মা সেতুর উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, উদ্বোধনের পর হঠাৎ করে সেতুর সীমানা প্রাচীর টপকে মানুষ ঢুকে পড়ে। আমরা অল্প সময়ের মধ্যেই সেই ক্রাউড কন্ট্রোল করি।

র‌্যাব-১১-এর অধিনায়ক লে. কর্নেল তানভীর মোহম্মদ পাশা বলেন, পদ্মা সেতুতে গাড়ি ও মোটরসাইকেল কীভাবে উঠল, এ বিষয়ে আমার কাছে সুনির্দিষ্ট কোনো তথ্য নেই। আমাদের সেতুর মব (ভিড়) কন্ট্রোল করতে বলা হয়েছে।

তিনি আরও বলেন, তাৎক্ষণিকভাবে দুই প্রান্ত থেকে আমরা অ্যাপ্রোচ নিয়ে মব কন্ট্রোল করি। গাড়ি মোটরসাইকেল বা মানুষ কোনোটিকেই আমরা সেতু অতিক্রম করতে দেইনি।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বজ্রপাতে পদ্মা সেতুর টোলপ্লাজায় ত্রুটি, তীব্র যানজট
ঢাকা-ভাঙ্গা-রাজবাড়ী রুটের কমিউটার ট্রেনের উদ্বোধন
পদ্মা সেতুতে ১৫০০ কোটি টাকা টোল আদায়ের মাইলফলক
ছুটির ৫ দিনে পদ্মা সেতুতে যত টাকার টোল আদায়
X
Fresh