Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯

বা‌সে ওঠা‌কে কেন্দ্র ক‌রে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে মারধ‌র

বা‌সে ওঠা‌কে কেন্দ্র ক‌রে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে মারধ‌র
সংগৃহীত ছবি

বাসে ওঠাকে কেন্দ্র করে প‌রিবহন শ্রমিকদের বিরুদ্ধে ব‌রিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) এক শিক্ষার্থীকে মারধরের অভিযোগ উঠেছে। তবে প‌রিবহন মা‌লিকদের দা‌বি, বাস শ্রমিক নয় ব‌হিরাগতদের কারণে অপ্রীতিকর ঘটনা‌টি ঘটেছে।

তারা সে‌টি সমাধানের চেষ্টা করছেন। আর এ ঘটনার প্রতিবাদে ব‌রিশাল-পটুয়াখালী মহাসড়‌কে প্রায় এক ঘণ্টা অবরোধ ও বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। শ‌নিবার (২৯ মে) সকাল ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘ‌টে।

প্রত্যক্ষদর্শী‌ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বলেন, দপদ‌পিয়া জিরো পয়েন্টে যাওয়ার উদ্দেশ্যে ক্যাম্পাসের সামনে থেকে এক‌টি যাত্রীবা‌হী বাসে ওঠার চেষ্টা করেন মৃ‌ত্তিকা ও প‌রিবেশ বিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ফয়সাল শাহ‌রিয়ার। একটু পর কথা কাটাকাটির জের ধরে বাস স্টাফ কালামসহ সাত-আটজন ফয়সালকে মারধর করে। বিষয়টি জানতে পেরে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সামনের ব‌রিশাল-পটুয়াখালী মহাসড়কে অবরোধ ও বিক্ষোভ করেন। এতে প্রায় এক ঘণ্টা বাসসহ সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পু‌লিশের আশ্বাসের প্রেক্ষিতে শিক্ষার্থীরা সড়ক থেকে সরে যায়।

ফয়সাল শাহরিয়ার বলেন, কালাম নামে এক বাসস্টাফসহ সাত-আট জন আমার ওপর চড়াও হয়। অকথ্য ভাষায় গালাগালি করে। আমার জামার কলার ধরে কিলঘুষি মারে।

আবদুল ফয়েজ নামে অপর এক শিক্ষার্থী বলেন, আমাদের এক শিক্ষার্থীকে মারধরের ঘটনায় সড়ক অবরোধ করে‌ছিলাম। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পু‌লি‌শ আশ্বা‌স দিয়েছে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার। যে কারণে সড়ক থেকে সরে গিয়ে‌ছি আমরা।

ব‌রিশালের রূপাতলী বাস-মি‌নিবাস মা‌লিক স‌মি‌তির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন বলেন, যারা এ ঘটনা ঘ‌টিয়েছে তারা কেউ বাসের স্টাফ না। তারা ব‌হিরাগত। বিষয়‌টি সমাধানের চেষ্টা চলছে। বর্তমানে বাস চলাচল স্বাভা‌বিক রয়েছে।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. খোরশেদ আলম বলেন, বিষয়‌টি নিয়ে পুলিশ ও বাস মালিক সমিতির নেতাদের সঙ্গে আলোচনা করা হবে।

ব‌রিশাল বন্দর থানা পু‌লি‌শের ভারপ্রাপ্ত কর্সকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান বলেন, ভুল বোঝাবু‌ঝি নিয়ে ঝামেলা হয়ে‌ছিল। বাস চলাচল কিছু সময়ের জন্য বন্ধ ছিল। এখন সব স্বাভা‌বিক। বাস মা‌লিক স‌মি‌তি ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে কথা বলে বিষয়‌টি সমাধানের চেষ্টা চলছে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS