Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯

বকেয়া বেতনের দাবিতে রিজেন্ট টেক্সটাইলের সামনে কর্মকর্তাদের অবস্থান

৯ মাসের বেতনের দাবিতে রিজেন্ট টেক্সটাইলরে সামনে অবস্থান

নয় মাসের বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করছে হাবিব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান রিজেন্ট টেক্সটাইলের কর্মরত ১২৪ কর্মকর্তা।

বুধবার (২৫ মে) সকালে চট্টগ্রামের নগরীর লাভলেইন এলাকায় হাবিব গ্রুপ টাওয়ারের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন ভুক্তভোগীরা।

বিক্ষুব্ধ কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, রিজেন্ট টেক্সটাইল কর্তৃপক্ষ সর্বশেষ গত বছরের আগস্ট পর্যন্ত কর্মকর্তাদের বেতন পরিশোধ করে। এরপর আর কোনো বেতন পরিশোধ করা হয়নি। এমনকি বেতন না দিয়ে দু-দফায় কারখানা লে আউটও ঘোষণা করে প্রতিষ্ঠানটি। তিন মাস পরে ঈদের দু’দিন আগে বেতন দিলেও কোনো বোনাস পাননি বলে জানান কর্মকর্তারা। পাশাপাশি মালিকপক্ষ এর আগেও নয় মাসের বেতন পরিশোধ করার বিষয়ে কথা দিয়েছেন। অথচ বেতন পরিশোধ না করে নানা ধরনের টালবাহানা করছেন। বেতন না পেয়ে মানবেতর জীবনযাপন করতে হচ্ছে বলে জানান বিক্ষুব্ধ কর্মকর্তারা।

রিজেন্ট টেক্সটাইলে ইলেকট্রিক বিভাগের ডেপুটি ম্যানেজার মো. আসাদুজ্জামান বলেন, কারখানার উৎপাদন থেকে শুরু করে সবকিছুই ঠিক ছিল। তবুও আমাদের বেতনটা আটকে রেখেছে। পাঁচ-ছয় বছর ধরে কোনো ধরনের ইনক্রিমেন্ট নেই। অথচ এমন কিছু কর্মকর্তা আছেন যারা ১২, ১৪ এমনকি ২০ বছর ধরে চাকরি করছেন। আমরা কিছু বলিনি।

তিনি আরও বলেন, গত বছরের সেপ্টেম্বর থেকে চার মাস, এ বছরের পাঁচ মাস মোট নয় মাসের বেতন আমরা পায়নি। এখন আমাদের দাবি, আমাদের বেতনটা দিয়ে দিক। আমরা সার্ভিস চার্জটাও দাবি করছি না। ফ্যাক্টরি চালালে চালাবে, না চালালে মালিকপক্ষ বন্ধ করে দিক। কোম্পানির সিএফও আসছিলেন, তিনি আমাদের কথা শুনে কোনো সমাধান দিতে পারছেন না। বিষয়টি সুরাহা না হওয়া পর্যন্ত আমরা হেড অফিসের ভেতরে কাউকে ঢুকতে দেব না। আইনানুগ ব্যবস্থা নিতে লেবার কোর্টসহ বিভিন্ন জায়গায় যোগাযোগ করছে বলে জানান তিনি।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS