• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ডায়রিয়ায় স্বামীর মৃত্যু, স্ত্রী হাসপাতালে

হাতিয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৪ মে ২০২২, ১৩:৫২
ডায়রিয়ায় স্বামীর মৃত্যু, স্ত্রী হাসপাতালে
ফাইল ছবি

ডায়রিয়ার আক্রান্ত হয়ে স্বামী মারা গেছে দুদিন আগে। সেই শোক কাটতে না কাটতে এখন স্ত্রীও একই রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি। অতিরিক্ত রোগীর চাপে হাসপাতালের বারান্দার একটি সিটে ঠাই হয়েছে তার। হাতে স্যালাইন লাগানো আয়েশা নামে সেই নারীর অবস্থাও অনেকটা সংকটাপন্ন।

নোয়াখালী হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মহিলা ওয়ার্ডের বাহিরের বারান্দার (অতিরিক্ত) ২০নং সিটে ভর্তি আয়েশা আক্তার (২৩)। সঙ্গে থাকা বড় ভাই আমির হোসেন তার খোঁজখবর রাখছেন। হাতিয়া বুড়িরচর ইউনিয়নের কালিরচর গ্রামের ইসলামিয়া বাজারের পাশে বেড়ির ওপরের বসবাস তাদের।

আমির জানান, আয়েশার স্বামীর দাপন হয় গতকাল সোমবার (২৩ মে) দুপুরে। এর পরেই আয়েশাকে হাসপাতালে নিয়ে আসা হয়। অনেকটা জ্ঞানহীন আয়েশাকে আসার পর থেকে স্যালাইন দেওয়া হচ্ছে। এখনও তার অবস্থার উন্নতি হয়নি। একমাত্র সন্তনটিকে বাড়িতে প্রতিবেশিদের কাছে রেখে এসেছেন।

আমির আরও জানান, আয়েশার স্বামী এরশাদ (২৮) স্থানীয় আলী ডুবাইয়ের মাছ ধরা ট্রলারে কাজ করতেন। ট্রলারটি নদীতে থাকা অবস্থায় সে ডায়রিয়ায় আক্রান্ত হয়। পরে তাকে উপজেলা স্বাস্থ্য নিয়ে আসলে জরুরি বিভাগেই তার মৃত্যু হয়।

হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত উপসহকারী মেডিকেল অফিসার মো. শামছুদ্দিন জানান, অতিরিক্ত পানি শুন্যতায় এরশাদের মৃত্যু হয়। শরীর থেকে পানি যেতে যেতে তার শরীরের রগগুলো শুকিয়ে যায়।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, হাসপাতালে ডায়রিয়ার রোগীর চাপ অনেক বেশি। ওয়ার্ডে জায়গা না থাকায় অনেকে বারান্দায় অবস্থান করছেন। অনেকের ঠাঁই হয়েছে সিড়ির নিচে পরিত্যক্ত জায়গায়। বারান্দায় বৈদ্যুতিক পাখার ব্যবস্থা না থাকায় গরমের মধ্যে অনেক কষ্ট করে থাকতে হচ্ছে রোগীরদের। একই অবস্থা বর্হিবিভাগেও । হাসপাতালের শয্যা সংখ্যা কম হওয়ায় অনেকে ডাক্তারের পরামর্শ নিয়ে বাড়ি চলে যাচ্ছেন।

হাসপাতাল থেকে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১৫ জন রোগী ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। ৫০ শয্যার হাসপাতালে মঙ্গলবার (২৪ মে) সকাল ১১টা পর্যন্ত ভর্তি আছেন ৬৯ জন রোগী। অতিরিক্ত রোগীর চাপ সামাল দিতে অনেকটা হিমশিম খেতে হচ্ছে দায়িত্বরত ডাক্তার ও নার্সদের।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নাজিম উদ্দিন বলেন, ঋতু পরিবর্তনের কারণে চারদিকে পুকুরের পানি কমে গিয়েছে। এখন গরম যত বাড়ছে, ডায়রিয়া রোগীও তত বাড়ছে। ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালটিতে প্রতিনিয়ত ৮০ থেকে ৯০জন রোগী ভর্তি থাকে। আমরা আমাদের সাধ্যমত সেবা দেওয়ার চেষ্টা করছি।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খাটের ওপর পড়েছিল গৃহবধূ, স্বামী ঝুলছিল ওড়নায় 
প্রবাসীর স্ত্রীকে টার্গেট করে প্রতারণা, হাতিয়ে নেন লাখ লাখ টাকা
স্বামীর মৃত্যুর পর নিজেকে শেষ করে দিতে চেয়েছিলেন বিদ্যা
হাতিয়ায় দেখা মিলল বিষধর ‘ইয়েলো-বেলিড সি স্নেক’
X
Fresh