• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

অনলাইনে সয়াবিন তেল কিনতে গিয়ে প্রতারিত

লক্ষ্মীপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ মে ২০২২, ২২:৪৭
অনলাইনে সয়াবিন তেল কিনতে গিয়ে প্রতারিত
ছবি: আরটিভি নিউজ

ঢাকা থেকে ৪ লাখ ৫৬ হাজার টাকাসহ রবিন বিশ্বাস নামে এক ই-কমার্স প্রতারককে গ্রেপ্তার করা হয়েছে। লক্ষ্মীপুরের ব্যবসায়ী আবু বক্কর সিদ্দিক আরাফাতের অভিযোগের ভিত্তিতে র‍্যাব তাকে গ্রেপ্তার করে।

সোমবার (২৩ মে) দুপুরে র‍্যাব-১১ এর নোয়াখালী ক্যাম্পের কোম্পানি অধিনায়ক খন্দকার মো. শামীম হোসেন সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার রবিন সিলেটের কোতোয়ালি থানার নয়া সড়ক (খ্রিস্ট্রিয়ান মিশন) এলাকার জন বিশ্বাসের ছেলে। তিনি বর্তমানে ঢাকার কেরানীগঞ্জের সাক্তা ইউনিয়নের আরশিনগর এলাকায় বসবাস করেন।

গতকাল রোববার (২২ মে) রাত সাড়ে ১০টার দিকে আরশিনগর এলাকার একটি দোকান থেকে রবিনকে গ্রেপ্তার করে র‍্যাব। এ সময় তার কাছ থেকে ৪টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, অভিযোগকারী আরাফাত লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের পশ্চিম লতিফপুর গ্রামের আনোয়ার হোসেনের ছেলে ও পেশায় ব্যবসায়ী। পাইকারি বাজার নামে একটি ফেসবুক পেজে ৫ লিটার সয়াবিন তেলের বাজার মূল্য ৯৫০ টাকার স্থলে ৭০০ টাকা সরবরাহ করা হবে বলে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞাপনটি দেখে ১৩ মে আরাফাত ৪ লাখ ৫৬ হাজার টাকার তেল, মসুর ডাল, চিনি, ময়দা ও গুড়া দুধের অর্ডার দেয়। রবিনের দেওয়া নগদ নম্বরে ৩ দিনে আরাফাত টাকাগুলো পাঠায়। কিন্তু এক সপ্তাহ অতিবাহিত হলেও পণ্য সরবারাহ না করায় আরাফাত রবিনকে ফোন দেয়। এতে টাকা বা পন্য কোনটিই দেবে বলে জানায় রবিন। এ ঘটনায় ১৮ মে আরাফাত র‍্যাব-১১ এর নোয়াখালী কার্যালয়ে অভিযোগ করে।

রবিনকে জিজ্ঞাসাবাদের তথ্য সূত্রে র‍্যাব জানায়, চলতি বছর ১৮ মার্চ রবিন ফেসবুকে 'পাইকার বাজার' পেজটি চালু করে। রবিন তার পরিচয় গোপন রেখে পণ্য সরবরাহের নামে ই-ট্রানকেজশনের মাধ্যমে সারাদেশে গ্রাহকদের কাছ থেকে ১৪ থেকে ১৫ লাখ টাকা আত্মসাত করে। কাউকেই কোনো পণ্য সরবরাহ করা হয়নি।

র‍্যাব-১১ এর নোয়াখালী ক্যাম্পের কোম্পানি অধিনায়ক খন্দকার মো. শামীম হোসেন বলেন, ই-কমার্সের নামে প্রতারণা করে রবিন কয়েক লাখ টাকা হাতিয়ে নিয়েছে। তার বিরুদ্ধে লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নোয়াখালীতে ইয়াবাসহ গৃহবধূ গ্রেপ্তার 
রাজধানীতে গ্রেপ্তার ৩৯
চাঁদপুর জেলা জামায়াতের সেক্রেটারি গ্রেপ্তার 
অগ্রণী ব্যাংকের ভল্ট থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেপ্তার ৩
X
Fresh