• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মাদরাসা শিক্ষার উন্নয়নে যা বললেন ডিজি

কুড়িগ্রাম (স্টাফ রিপোর্টার), আরটিভি নিউজ

  ২২ মে ২০২২, ২১:৪৭
মাদরাসা শিক্ষার উন্নয়নে যা বললেন ডিজি
ছবি: আরটিভি নিউজ

কুড়িগ্রামে জেলার বিভিন্ন মাদরাসা প্রধানগণ ও মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের (অতিরিক্ত সচিব) সঙ্গে এক মতবিনিময় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২২ মে) দুপুরে শহরের প্রাণকেন্দ্রে বাসস্ট্যান্ড এলাকায় অবস্থিত ঐতিহ্যবাহী কুড়িগ্রাম আলিয়া কামিল মাদরাসার নতুন ভবনের কাজ পরিদর্শন শেষে তিনি এ মতবিনিময় অনুষ্ঠানে যোগ দেন।

এ সময় মাদরাসা প্রধানদের (অধ্যক্ষ-সুপারগণ) পক্ষে কুড়িগ্রাম আলিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মুহা. নূর বখত জানান, মাদরাসা শিক্ষার উন্নয়নে মহাপরিচালকের নিকট বেসরকারি মাধ্যমিক স্কুল ও কলেজের ন্যায় দাখিল হতে কামিল পর্যন্ত সকল মাদরাসায় অফিস সহায়কের পদ সৃষ্টি করা ও তাদের এমপিওভুক্তির ব্যবস্থা করা। সিনিয়র মাদরাসার সমূহের অনলাইনে এমপিওভুক্তির আবেদন। সরাসরি মহাপরিচালক বরাবরে প্রেরণের সুযোগ দেওয়া ও ইবতেদায়ী স্তরের শিক্ষার্থীদের উপবৃত্তি চালু ও বিস্কুট প্রদানসহ স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসাগুলো সরকারিকরনসহ ৭ দফা দাবি তুলে ধরেন। অতি দ্রুত মাদরাসা শিক্ষার দাবিগুলো বাস্তবায়নের জন্য মহাপরিচালকের নিকট অনুরোধ জানান।

মাদরাসা শিক্ষা অধিদপ্তরে মহাপরিচালক (অতিরিক্ত সচিব) কে, এম, রুহুল আমীন মাদরাসা প্রধানদের উদ্দেশ্যে বলেন, সবকিছু অতি দ্রুত বাস্তবায়ন হবে। এ ছাড়া কোভিড-১৯ পরবর্তী পাঠদান কার্যক্রম পদ্ধতি, মাদরাসার শিক্ষার মানোন্নয়ন, অনলাইনে এমপিও আবেদন দাখিল এবং তা নিষ্পত্তিকরণও নিয়ে আলোচনা করা হয়।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মাদরাসা শিক্ষকদের জন্য সুখবর
ট্রেনের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন
একসঙ্গে বাসাভাড়া দুই মাদরাসাছাত্রীর, ছিল বিয়ের পরিকল্পনা
কুড়িগ্রামে পাগলা কুকুরের কামড়ে নারী-শিশুসহ আহত ১০
X
Fresh