• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

নওগাঁয় বেড়েছে চালের দাম

নওগাঁ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ মে ২০২২, ২২:৫১

নওগাঁয় খুচরা ও পাইকারি বাজারে চালের দাম কেজি প্রতি ৩ থেকে ৪ টাকা বেড়েছে।

ব্যসায়ীরা জানিয়েছেন, পুরাতন চালের আমদানি না থাকায় এবং ধানের দাম বৃদ্ধির কারণে বাজারে চালের দাম কিছুটা বেড়েছে।

সোমবার সন্ধ্যায় (১৬ মে) নওগাঁ পৌর খুচরা ও পাইকারি বাজারে খোঁজ নিয়ে জানা গেছে, পাইকারী বাজারে প্রতি বস্তা (৫০ কেজি) চালের দাম ১৫০ থেকে ২০০ টাকা পর্যন্ত বৃদ্ধি পেয়েছে। তাই খুচরা বাজারে এর প্রভাব পড়ছে।

অখিল খাদ্য ভান্ডারের স্বত্বাধিকারী অখিল মন্ডল আরটিভি নিউজকে জানান, বাজারে পুরাতন চালের আমদানি কম। তাই নতুন চাল কিনতে হচ্ছে। এর ফলে পুরাতন নতুন সব ধরনের চালের দাম বেড়েছে।

তিনি আরও জানান, বাজারে পুরাতন কাটারি জাতের চাল বস্তা প্রতি ৩৪০০ টাকা কিনে তা ৭০ টাকা কেজিতে বিক্রি করতে হচ্ছে। আর নতুন কাটারি ৩০০০ টাকা বস্তা কিনে ৬২ টাকা কেজিতে বিক্রি করতে হচ্ছে। অতচ দুই সপ্তাহ আগে তিনি পুরাতন কাটারি ৩২০০ টাকা এবং নতুন কাটারি ৩০০০ টাকা বস্তা কিনে ৬৮ টাকা এবং ৬২ টাকা কেজিতে চাল বিক্রি করছেন। এছাড়া (স্বর্না-৫) ২১৫০ টাকা কিনে ৪৫ টাকা কেজিতে বিক্রি করছেন যা দুই সপ্তাহ আগে ২০০০ টাকা বস্তা কিনে ৪৩ টাকা কেজিতে বিক্রি করেছিলেন।

হঠাৎ চালের দাম বাড়ার বিষয়ে নওগাঁ জেলা চাল কল মালিক সমিতির সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন চকদার বলেন, বিভিন্ন গণমাধ্যম ও সরকারি কর্মকর্তারা আশঙ্কা করছেন বৈরী আবহাওয়ার কারণে বোরো আবাদ ক্ষতিগ্রস্ত হওয়ায় এবার ধানের উৎপাদন লক্ষ্যমাত্রার চেয়ে ২৫ থেকে ৩০ শতাংশ কম হতে পারে। ধানের উৎপাদন কম হওয়ার আশঙ্কারয় বাজারে ব্যবসায়ীদের মধ্যে ধান কেনার প্রতিযোগিতা শুরু হয়েছে। এ জন্য ধানের দাম বেড়েছে। ধানের দাম বাড়ার কারণে চালের দাম স্বাভাবিকভাবে একটু বেড়েছে। এটা অস্বাভাবিক কিছু নয়। তবে বোরো ধান পুরোদমে উঠতে শুরু করলে দাম আবার কমতে পারে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নওগাঁয় নদী, খাল-বিল দখল ও দূষণের প্রতিবাদে মানববন্ধন
নওগাঁয় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯.২ ডিগ্রি 
সাপাহারে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়
প্রার্থীর মৃত্যুতে নওগাঁর মহাদেবপুর উপজেলার ভোটগ্রহণ স্থগিত
X
Fresh