Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

কৃষকের ধান কাটছে ছাত্রলীগ

কৃষকের ধান কাটছে ছাত্রলীগ
কৃষকের ধান কাটছে ছাত্রলীগ

কালবৈশাখী বৃষ্টি এবং নানা কারণে বোরো ধানের ফসল ঘরে তুলতে চিন্তায় ছিল চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফতেপুর ইউনিয়নের রাজা রাম বিলের কৃষকদের।

চলতি মৌসুমে প্রায় ১০০ বিঘায় বোরোর ধানের আবাধ হয় এই বিল জুড়ে। ধান কাটার শ্রমিক সংকটে পড়েন কৃষকরা, ফলে বিশাল ক্ষতির সম্মুখীন হওয়ার সম্ভাবনা তৈরি হয়। গত কয়েক দিন ধরে অতিরিক্ত মজুরিতেও মিলছিল না শ্রমিক। ধান কাটা নিয়ে শঙ্কায় পড়ে যান কৃষকরা।

বিষয়টি নজরে আসে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়ের। তাৎক্ষণিক তিনি চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপু ও সাধারণ সম্পাদক রেজাউল করিমকে অবহিত করলে তা এই এলাকার কৃষকদের সঙ্গে কথা বলে যথাযথ ব্যবস্থা নিতে বলেন হাটহাজারী উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রহমান রাসেলকে।

গত বুধবার (১১ মে) সকালে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফতেপুর ইউনিয়নের রাজারাম বিলে হাটহাজারী উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রহমান রাসেলের উদ্যোগে বিভিন্ন স্থরের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে কৃষকদের ধান কেটে দেন। পাশাপাশি তিনি ধান কাটার আধুনিক যন্ত্র হারভেস্টারের ব্যবস্থা করে দেন যাতে দ্রুততম সময়ে ফসলগুলো ঘরে তোলা যায়।

এতে রাজারাম বিলের বোরো চাষিরা বড় ক্ষতির মুখ থেকে রক্ষা পায়। এ সময় কৃষক সেলিম ও হাবিব বলেন, ছাত্রলীগের ছেলেদের কারণে আমরা পাকা ধানের ফসল ঘরে তুলতে পারছি। আমরা দোয়া করছি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য আল্লাহ তাকে হায়াত দেন মানুষের সেবা করার জন্য, ধন্যবাদ জানায় বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন তপু, সাধারণ সম্পাদক রেজাউল করিম, হাটহাজারী উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রহমান রাসেলকে।

এই সময় হাটহাজারী উপজেলা ছাত্রলীগের সভাপতি রাসেল বলেন, বাংলাদেশ ছাত্রলীগ অতীতের ন্যায় সবসময় সাধারণ মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। বিশেষ করে কৃষকদের পাশে দাঁড়াতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এবং কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুসারে যেকোনো সময় যেকোনো দুর্যোগে ছাত্রলীগ সাধারণ মানুষ তথা কৃষকদের পাশে থাকবে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS