• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

গ্রাহকদের ৩০ কোটি টাকা আত্মসাৎ, থানার সামনে বিক্ষোভ অব্যাহত

আরটিভি নিউজ

  ১২ মে ২০২২, ১৫:৪৬

রাজধানীতে ‘গ্রিন বার্ড মাল্টিপারপাস কো-অপারেটিভ’ নামে একটি সমবায় সমিতির বিরুদ্ধে পাঁচ হাজার গ্রাহকের প্রায় ৩০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। এ অভিযোগে ইতিমধ্যে প্রতিষ্ঠানের মালিক আলাউদ্দিন হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার (১০ মে) রাতে আলাউদ্দিন হোসেনকে রামপুরা থানা পুলিশ গ্রেপ্তার করার পর বুধবার (১১ মে) থেকে পাওনা টাকা ফেরতের দাবিতে থানার সামনে বিক্ষোভ শুরু করেন ভুক্তভোগীরা। বৃহস্পতিবার (১২ মে) দ্বিতীয় দিনের মতো তারা বিক্ষোভ অব্যাহত রেখেছেন।

বিক্ষোভের কথা নিশ্চিত করেছেন রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম।

বিক্ষোভকারী গ্রাহকরা জানান, দীর্ঘদিন ধরে লভ্যাংশের আশায় তারা ‘গ্রিন বার্ড মাল্টিপারপাস কো-অপারেটিভ’ এ টাকা জমা রেখেছেন। কিন্তু প্রতিষ্ঠানের মালিক আলাউদ্দিন তাদের ৩০ থেকে ৪০ কোটি টাকা আত্মসাৎ করেছেন। গ্রাহকদের অধিকাংশই নিম্নবিত্ত। তারা তাদের টাকা ফেরত চান।

ওসি রফিকুল ইসলাম বলেন, ভুক্তভোগীদের অধিকাংশই গার্মেন্টসকর্মী, রিকশাচালক ও গৃহকর্মী। বেশ কয়েকজন তৃতীয় লিঙ্গেরও রয়েছেন। তারা কিছু না বুঝেই থানার সামনে এসে বিক্ষোভ করছেন। ভুক্তভোগীদের আমরা বোঝানোর চেষ্টা করছি। কার কাছ থেকে টাকা নিয়েছে তা আমরা একটি তালিকা করছি। এ বিষয়ে অনেকটা এগিয়েছি। তবে প্রকৃতপক্ষে কতজন লোক ক্ষতিগ্রস্ত সেই তালিকা পাওয়া যাচ্ছে না। কেউ বলে ভুক্তভোগী সংখ্যা ৪ হাজার আবার কেউ বলে ৫ হাজার।

ওসি আরও বলেন, ইতিমধ্যে মূল অভিযুক্তকে গ্রেপ্তার করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ভুক্তভোগীরা যেন উপকৃত হন, আমরা সেই চেষ্টাই করবো।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হল না ছাড়ার ঘোষণা চুয়েট শিক্ষার্থীদের, অবরুদ্ধ উপাচার্য
আন্দোলনের জেরে চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়গুলো, গণগ্রেপ্তার
লোভনীয় অফার, অনলাইনে সক্রিয় প্রতারক চক্র
X
Fresh