Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯

মৃত বৃদ্ধার ফিরে আসার গুজবে উৎসুক জনতার ভিড়

গাইবান্ধা শহরে এক মৃত বৃদ্ধা কবর থেকে ফিরে এসেছেন বলে গুজব ছড়িয়েছে। এরপর ওই বৃদ্ধাকে দেখতে তার বাড়িতে উৎসুক জনতা ভিড় জমিয়েছেন।

বুধবার (১১ মে) শহরের ডেভিড কোম্পানিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

এলাকাবাসী জানান, প্রায় ৯ মাস আগে ডেভিড কোম্পানিপাড়া এলাকার মাজেদা বেগমের (৪৫) মা বাছিরন বেওয়া মারা যান। তার বয়স হয়েছিল ৯৫ বছর। শহরের পৌর কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়। এরপর বুধবার ডেভিড কোম্পানিপাড়া সংলগ্ন গাইবান্ধা রেলস্টেশনে এক অপরিচিত বৃদ্ধার আগমন ঘটে। তিনি দেখতে অনেকটা মাজেদার মায়ের মতোই। খবর পেয়ে মাজেদা রেলস্টেশনে গিয়ে ওই বৃদ্ধাকে তার মা বলে দাবি করেন। তিনি ওই বৃদ্ধাকে তার বাড়িতে নিয়ে যান। এতেই এলাকায় মৃত বৃদ্ধা ফিরে এসেছেন বলে গুজব ছড়িয়ে পড়ে।

এ বিষয়ে গাইবান্ধা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি ও ডেভিড কোম্পানিপাড়ার বাসিন্দা আলমগীর কবির বলেন, গুজবের কারণে ওই বাড়িতে উৎসুক জনতা ভিড় করেছেন। মাজেদার মাকে আমি চিনি। মাজেদার বাড়িতে যে বৃদ্ধা এসেছেন, তিনি তার মা নন। অন্য এলাকা থেকে আসা বৃদ্ধা।

এ ব্যাপারে গাইবান্ধা সদর থানার পরিদর্শক (তদন্ত) ওয়াহেদুল ইসলাম বলেন, আনুমানিক ৭০ বছরের ওই বৃদ্ধা সাতক্ষীরা জেলা থেকে গাইবান্ধায় এসেছেন। তিনি বেশ দুর্বল, বেশিক্ষণ কথা বলতে পারেন না। তার নাম পদ্ম রাণী। ওই বৃদ্ধা ডেভিড কোম্পানিপাড়া সংলগ্ন গাইবান্ধা রেলস্টেশনে ছিলেন। সেখানে মাজেদা বেগম বৃদ্ধাকে দেখতে পান। তাকে মায়ের মতো বলে মনে করেন। এরপর কথাবার্তা বলে তাকে বাড়িতে নিয়ে যান। এরপর ওই বৃদ্ধাকে মাজেদা বেগম নিজের মা বলে প্রচার করলে তার বাড়িতে ভিড় জমতে থাকে। ওই বৃদ্ধাকে বৃদ্ধাশ্রমে পাঠানোর উদ্যোগ নেওয়া হচ্ছে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS