Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

পুরোনো রূপে ফিরছে ঢাকা, বিভিন্ন সড়কে যানজট

পুরনো রূপে ফিরছে ঢাকা, বিভিন্ন সড়কে যানজট
ছবি সংগৃহীত

ঈদের ছুটি শেষে রোববার (৮ মে) থেকে সরব হতে শুরু করেছে রাজধানী ঢাকা। তবে আজ থেকে চিরচেনা রূপে ফিরেছে রাজধানী। সকাল থেকেই রাজধানীর বিভিন্ন সড়কে দেখা গেছে যানজট।

অন্যদিকে অফিসগামী যাত্রীদের সকাল থেকেই বিভিন্ন মোড়ে দাঁড়িয়ে গণপরিবহনের জন্য অপেক্ষা করতে দেখা গেছে। এ ছাড়া গণপরিবহনের ভেতরেও যাত্রীদের ভিড় লক্ষ্য করা গেছে। ঈদের ছুটিতে ফাঁকা ঢাকার রাস্তায় তেমন গণপরিবহনের দেখা মেলেনি। তবে শনিবার (৭ মে) থেকে পুরোদমে কর্মব্যস্ততা শুরু হলেও সোমবার (৯ মে) সকাল থেকে রাজধানীর সড়কগুলোতে দেখা দিয়েছে বাসের দাপট।

এ ছাড়া রোববার (৮ মে) থেকে রাজধানীসহ সারাদেশের খুলে দেওয়া হয়েছে সকল শিক্ষাপ্রতিষ্ঠান। ফলে ব্যক্তিগত গাড়ি দিয়ে স্কুলে যাওয়াই চাপ আরও বেড়েছে রাস্তায়। সড়কে বাসের সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে প্রাইভেটকার, মোটরসাইকেল, রিকশা ও সিএনজির সংখ্যা বেড়েছে। গাড়ির চাপ বেড়ে যাওয়ায় সড়কগুলোতে সৃষ্টি হচ্ছে যানজট। তবে তা এখন পর্যন্ত সহনীয় পর্যায়ে রয়েছে। বেশির ভাগ সড়কে থেমে থেমে চলছে পরিবহন।

তবে এই সপ্তাহে তেমন যানজট দেখা যাবে না। আগামী সপ্তাহের প্রথম কর্মদিবস থেকে আগের রূপে ফিরবে ঢাকা। ঈদের ছুটি কাটিয়ে এখনও ঢাকায় ফিরেছেন কর্মজীবী মানুষেরা। অনেকে এখনও গ্রামে। স্কুল-কলেজ খুলে যাওয়ায় আগামী কয়েক দিনের মধ্যে তারাও ঢাকায় ফিরবেন। যার কারণে আগামী সপ্তাহ থেকে সড়কে আরও বেড়ে যাবে গাড়ির চাপ।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS