Mir cement
logo
  • ঢাকা রোববার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

ঘূর্ণিঝড় অশনি'র প্রভাবে বাগেরহাটে বৃষ্টি শুরু 

ঘূর্ণিঝড় অশনি’র প্রভাবে বাগেরহাটে বৃষ্টি শুরু 

ঘূর্ণিঝড় অশনি'র প্রভাবে উপকূলীয় জেলা বাগেরহাটে বৃষ্টিপাত শুরু হয়েছে।

সোমবার (৯ মে) সকাল থেকে আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। থেমে থেমে গুঁড়ি গুঁড়ি ও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হচ্ছে। এতে স্বাভাবিক জীবনযাত্রা কিছুটা ব্যাহত হচ্ছে।

এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে পরিস্থিতি মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। তবে স্বাভাবিক রয়েছে মোংলা বন্দরের কার্যক্রম।

উপকূলীয় উপজেলা শরণখোলার রায়েন্দা এলাকার মাহফুজুর রহমান বাপ্পি জানান, গত কয়েক দিন প্রচণ্ড রোদ ও তাপদাহ ছিল। আজ সোমবার সকাল থেকে বৃষ্টিপাত শুরু হয়েছে। আবহাওয়া কারণে এই এলাকার মানুষ কিছুটা ঘূর্ণিঝড় আতঙ্কে আছে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার শেখ ফখর উদ্দিন জানান, বন্দরের সকল পণ্য খালাস-বোঝাই কার্যক্রম স্বাভাবিক আছে। বন্দরে সাধারণত ৪ নং সতর্কসংকেত না ওঠা পর্যন্ত কার্যক্রম চালানো হয়। তবে সংকেত উঠুক বা না উঠুক আগামীকাল মঙ্গলবার থেকে বন্দরের জেটির কার্যক্রম বন্ধ রাখা হবে।

বাগেরহাটের জেলা প্রশাসন মোহাম্মদ আজিজুর রহমান জানান, আজ সোমবার সকালে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। সকল উপজেলা নির্বাহী কর্মকর্তাদের ঘূর্ণিঝড় অশনি মোকাবিলায় সর্তক থাকতে এবং সমুদ্রের থাকা মাছ ধরা নৌকা ও ট্রলারকে নিরাপদ আশ্রয়ে আসতে নির্দেশ দেওয়া হয়েছে। পাকা বোরো ধান দ্রুত কেটে সংরক্ষণ, শুকনা খাবার ও সাইক্লোন সেল্টারসমূহ প্রস্তুত রাখতে নির্দেশনা দেওয়া হয়েছে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS