Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

নীলফামারীতে পেট্রোলের তীব্র সংকট

নীলফামারীতে পেট্রোলের তীব্র সংকট

নীলফামারীতে কয়েক দিন ধরে পেট্রোলের তীব্র সংকট দেখা দিয়েছে। পাম্পগুলোতে পাওয়া যাচ্ছেনা পেট্রোল। বাধ্য হয়ে মোটরসাইকেল ও অন্যান্য পেট্রোল চালিত যানবাহনগুলো নিচ্ছে অকটেন। তবে হটাৎ এই সংকটে পেট্রোল দাম বাড়ার আশংকা করছে অনেকেই। জেলা ভিত্তিক তেল বণ্টনের দাবী ব্যবসায়ীদের।

শনিবার (৭ মে) দুপুরে নীলফামারী জেলা শহরে কালিবাড়ি এলাকায় রকিবুল আলম ফিলিং স্টেশনে পেট্রোল নিতে গিয়ে জানা গেল পাম্পে পেট্রোল নেই। কয়েকদিন আগেই শেষ হয়েছে তাদের পেট্রোলের স্টক। সেখানে কিছুক্ষণ অবস্থান নিয়ে দেখা গেল অনেকেই বাধ্য হয়ে নিচ্ছে অকটেন তবে ২০০ টাকার বেশি দিতে রাজি নয় পাম্প কর্তৃপক্ষ।

খোঁজ নিয়ে জানা যায়, একই চিত্র জেলার ৬ উপজেলাতেও। জেলার ৩৬টি ফুয়েল ষ্টেশনের প্রায় সবগুলোতেই পেট্রোল বিক্রি বন্ধ হয়ে গেছে। এতে পরিমাণ মত জ্বালানি না পাওয়া আর খরচ বেড়ে যাওয়ায় বিপাকে পরেছেন চালকসহ সাধারণ মানুষ।

মোটরসাইকেল চালক মিঠু হাসান বলেন, আজ সকালে কয়েকটা পাম্প গিয়েছি পেট্রোল নেই। অকটেন আছে দাম বেশি এবং ২০০ টাকার বেশি দিচ্ছে না কেউই।

এদিকে জালানি সংকটের কথা স্বীকার করলেও বিভিন্ন সিন্ডিকেটের কাছে নিজেকে নিরুপায় দাবী করছেন পাম্পের কর্তৃপক্ষ।

এ বিষয়ে পেট্রোলপাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আকতার হোসেন স্বপন জানান, গত দুই সপ্তাহ ধরে তেলের জন্য ব্যাংকের মাধ্যমে পে-অর্ডার পাঠানোর পরও কোম্পানির ডিপোগুলো থেকে পেট্রোল ও অকটেন সরবরাহ করা হচ্ছে না। গত ৭ দিনে কোন পেট্রোল সরবরাহ করা হয়নি। পেট্রোল মজুদ শেষ আজ শনিবার কালের মধ্যে অকটেন ও শেষ হবে। এতে ব্যবসায়ী ভোক্তা দুই পক্ষই বিপাকে পরেছে।

তিনি আরও বলেন, বিপিসি'র মাধ্যমে যদি জেলা ভিত্তিক তেল বণ্টন করলে তেলের সংকট কমে যেত। তেলের সংকট এমন প্রকট আকার ধারণ করত না। দ্রুত এই সমস্যার সমাধান ও জেলা ভিত্তিক তেল বণ্টনের দাবী করছি।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS