Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

স্টাফ রিপোর্টার, সিলেট

আরটিভি নিউজ

  ০৫ মে ২০২২, ২২:২৭
আপডেট : ০৫ মে ২০২২, ২২:৩২

জাফলংয়ে পর্যটকদের ওপর হামলা, অভিযুক্ত ৫ জন বরখাস্ত

সিলেটের জাফলংয়ে পর্যটকদের ওপর হামলার ঘটনায় মূল হোতাসহ যে পাঁচজনকে আটক করা হয়েছে তাদেরকে বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন সিলেট জেলা প্রশাসক মো. মজিবর রহমান।

বৃহস্পতিবার (৫ মে) বিকেলে তিনি গণমাধ্যমকে বলেন, পর্যটকদের ওপর হামলার ঘটনায় আটক পাঁচ জনকে বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি পর্যটকদের নিরাপত্তার জন্য পুলিশ, ট্যুরিস্ট পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর নির্দেশ দেওয়া হয়েছে।

জানা গেছে, জেলা পর্যটন উন্নয়ন কমিটি জাফংলয়ে ২৭ জন স্বেচ্ছাসেবক নিয়োগ দিয়েছে। পর্যটন এলাকা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে তাদের জন্য ১০ টাকা মূল্যের টিকিটের ব্যবস্থাও করা হয়েছে। কিন্তু ওই স্বেচ্ছাসেবকরা ক্ষমতাসীন দলের স্থানীয় কতিপয় নেতার তত্ত্বাবধানে পর্যটকদের কাছে টিকিটের নামে ‘চাঁদাবাজি’ শুরু করেছেন। তারা পর্যটকদের কাছ থেকে লাখ লাখ চাঁদা আদায় করে ভাগবাটোয়ারা করে নেন। এজন্য উপজেলা প্রশাসন ও পর্যটন উন্নয়ন কমিটিকে দায়ী করছেন বিভিন্ন মহল।

এ বিষয়ে সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন বলেন, উপজেলা প্রশাসন কিভাবে এই ফি নির্ধারণ করেছে? এটা কিসের ফি? এ নিয়ে পুলিশের সঙ্গেও কোনও সমন্বয় করা হয়নি। এটা উপজেলা প্রশাসনই বলতে পারবে।

তিনি আরও বলেন, তবে পর্যটক হযরানির ঘটনা এখন থেকে তদারকিতে নেওয়া হচ্ছে। আজ যা ঘটেছে, এটা কেবল জাফলংয়ের জন্য নয়, পুরো সিলেট অঞ্চলের জন্য বদনাম।

গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম জানিয়েছেন, পর্যটকদের ওপর হামলার ঘটনায় ভিডিও ফুটেজ দেখে মূল হোতাসহ পাঁচজনকে আটক করা হয়েছে। এ ঘটনার সাথে আরও ৬ থেকে ৭ জন জড়িত, তাদেরও আটকের চেষ্টা চলছে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS