Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯

ঈদে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অস্থায়ী ২৫ পাবলিক টয়লেট

ঈদে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অস্থায়ী ২৫ পাবলিক টয়লেট

ঈদ আসলেই ঘরমুখো যাত্রীদের চাপ বেড়ে যায়। সেই সঙ্গে বাড়ে যানবাহনের চাপ। এতে ঘণ্টার পর ঘন্টা আটকে থাকতে হয় যানজটে। এ সময় মহাসড়কের পাশে টয়লেট না থাকায় প্রকৃতির ডাকে সাড়া দিতে যাত্রীদের পড়তে চরমে দুর্ভোগে।বিশেষ করে নারী যাত্রীদের পড়তে হয় চরম বিপাকে। এবারও যানজটের আশঙ্কা করছেন যাত্রীরা। এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পর্যন্ত ১৩ কিলোমিটার দুই লেন সড়ক যত ভোগান্তির কারণ।

এদিকে যানজটে যাত্রীদের ভোগান্তির কথা চিন্তা করে মহাসড়কের বিভিন্ন জায়গায় স্থাপন করা হয়েছে ২৫টি অস্থায়ী পাবলিক টয়লেট। আর এ কাজটি করেছেন কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভার মেয়র নূর এ আলম সিদ্দিকী। ব্যক্তিগত উদ্যোগেই তিনি এ টয়লেটগুলো স্থাপন করছেন।

মহাসড়ক দিয়ে চলাচল করা যাত্রীরা জানান, মহাসড়কের বিভিন্ন স্থানে অস্থায়ী টয়লেট দেখা যাচ্ছে। সত্যিই এ উদ্যোগটি প্রশংসার। ঈদে ঘরমুখো যাত্রীরা যানজটের কারণে প্রকৃতির ডাকে সাড়া দিতে কষ্ট হয়। নারী যাত্রীরা পড়েন বিভ্রান্তিকর অবস্থায়। অস্থায়ী টয়লেট থাকায় তাদের সমস্যা অনেকটাই কম হবে।

মেয়র নুর এ আলম সিদ্দিকী বলেন, ঈদ আসলেই যানজটের কবলে পড়েন দূরের যাত্রীরা। এতে করে যাত্রীদের প্রকৃতির ডাকে সাড়া দিতে কষ্টকর হয়ে পড়ে। নারী যাত্রীরা পড়েন বিভ্রান্তিকর অবস্থায়। তাই যাত্রীদের কথা চিন্তা করে সড়কের বিভিন্ন জায়গায় অস্থায়ী ২৫টি পাবলিক টয়লেট স্থাপন করা হয়েছে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS