• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘আমার ভাইয়া বিশেষ শিশু, ভুল করলে আমাকে মারো ভাইকে নয়’

আরটিভি নিউজ

  ০৩ এপ্রিল ২০২২, ০০:০৩
‘আমার ভাইয়া বিশেষ শিশু, ভুল করলে আমাকে মারো ভাইকে নয়’
ছবি: সংগৃহীত

তিন দিন আগের ঘটনা। রাজধানীর মালিবাগে তাওসিফ আহনাফ নামে এক বিশেষ চাহিদা সম্পন্ন শিশুকে তার বাবার সামনে মারধর করা হয়। এ ঘটনায় তাওসিফের বাবা রমনা থানায় প্রথমে অভিযোগ এবং পরে জিডি করেছেন।

শনিবার (২ এপ্রিল) বিশ্ব অটিজম সচেতনতা দিবসে জাতীয় প্রেস ক্লাবে তাওসিফকে মারধরের বিচারের দাবিতে মানববন্ধন করেছেন আরেক বিশেষ চাহিদা সম্পন্ন শিশুর মা আঞ্জুম হোসেন। সেখানে তিনি তার দুই মেয়ে আট বছরের জুওয়ায়রিআহ্ এবং ছয় বছরের মুনিবাকে নিয়ে এসেছিলেন। ছোট্ট শিশু দুটির হাতেও ছিল প্ল্যাকার্ড।

জুওয়ায়রিআহর প্লেকার্ডে লেখা, ‘আমার ভাইয়া বিশেষ শিশু, ভুল করলে আমাকে মারো। আমার ভাইকে নয়।’ মুনিবার প্ল্যাকার্ডে লেখা, ‘আমার ভাইয়াদের মেরো না। সরি বলো।’ অন্যদিকে আঞ্জুম হোসেনের প্ল্যাকার্ডে লেখা, ‘আমার সন্তান ইভটিজার নয়। ভুল কিছু করলে আমায় মারুন, আমার সন্তানকে নয়।’

প্রসঙ্গত, গত ২৯ মার্চ সকালে তাওসিফকে স্কুলে দিতে যাচ্ছিলেন বাবা সুরুজ মিঞা। সিরাজুল ইসলাম মেডিকেল কলেজের সামনে সেখানকার এক মেয়ে তাওসিফের দিকে তাকালে সে মেয়েটিকে বলে 'তাকাবা না'। এরপর মেয়েটি কলেজের ভেতরে গেলে তাওসিফও তার পিছু নেয় এবং বলতে থাকে 'তাকাবা না'। একপর্যায়ে ছেলেটির বাবার সামনেই মেডিকেল কলেজের সিকিউরিটি ইনচার্জ তাওসিফকে ব্যাপক মারধর করেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নওগাঁয় নদী, খাল-বিল দখল ও দূষণের প্রতিবাদে মানববন্ধন
দুই স্বর্ণ ব্যবসায়ীর অত্যাচারে অতিষ্ঠ হয়ে চাঁদপুরে বাজুসের মানববন্ধন
ট্রেনের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন
তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে মানববন্ধন
X
Fresh