Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৯ জানুয়ারি ২০২২, ১৯:০৪
আপডেট : ২৯ জানুয়ারি ২০২২, ১৯:১৫

স্বাধীনতার ৫০ বছরেও জোটেনি একটি সেতু

স্বাধীনতার ৫০ বছরেও জোটেনি একটি সেতু
ছবি: আরটিভি নিউজ

দিনাজপুরের হাকিমপুর (হিলি) উপজেলার ৩নং আলীহাট ইউনিয়ন বাসীর কপালে স্বাধীনতার ৫০ বছরে জোটেনি একটি সেতু। সেতু না থাকায় প্রতিনিয়তই ভোগান্তিতে পড়তে হচ্ছে পথচারী, স্কুল শিক্ষার্থীসহ স্থানীয়দের। নির্বাচন আসলে শুধু আশ্বাস দেন জনপ্রতিনিধিরা।

এবার শুধু প্রতিশ্রুতি নয় দ্রুত সেতুটি বাস্তবায়ন দেখতে চায় এলাকাবাসী। এদিকে সেতুটি নির্মাণের জন্য এলজিইডি মাধ্যমে টেন্ডার প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

সরেজমিন গিয়ে দেখা যায়, হাকিমপুর (হিলি) উপজেলার আলীহাট ইউনিয়নের বুক চিরে বয়ে গেছে তুলশী গঙ্গা নদী। আর এই নদীর দুই পাড়ে বসবাস চার গ্রামের কয়েক হাজার মানুষের। নদীর ওপরে একটি সেতু না থাকায় প্রতিনিয়তই ভোগান্তিতে পড়তে হচ্ছে এখানকার সাধারণ মানুষদের। তাই অনেকটাই জনপ্রতিনিধিদের ওপর অভিমান করে ২০০ ফুট একটি কাঠের সেতু তৈরি করে স্থানীয়রা। সেটি আবার চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে আরও বিপাকে পড়েছে উপজেলার ছোট আলীহাট, বাঁশমুড়ি, কাশিয়াডাঙ্গাসহ আট গ্রামের মানুষ।

স্থানীয়রা জানান, প্রতিশ্রুতি মিলেছে বহুবার। কিন্তু দিন মাস পেরিয়ে বছর যায় সেই প্রতিশ্রুতির বাস্তবায়ন দেখে না মানুষ। স্বাধীনতার ৫০ বছর পেরিয়ে গেলেও তুলশী গঙ্গা নদীর ওপরে হয়নি সেই কাঙ্ক্ষিত সেতু। প্রতিশ্রুতি নয় এবার দ্রুত একটি সেতু বাস্তবায়নের দাবি স্থানীয়দের।

হাকিমপুর (হিলি) উপজেলা চেয়ারম্যান হারুন-উর রশিদ জানান, সেতুটি নির্মানের জন্য টেন্ডার প্রক্রিয়া চলমান রয়েছে আশা করছি দ্রুত সেতুটি বাস্তবায়ন হবে। সেতুটি নির্মাণ হলে উপজেলার প্রায় কয়েক হাজার মানুষের যাতায়াতের সুবিধা হবে। সেই সঙ্গে ফিরবে এখানকার মানুষের জীবন মানের উন্নয়ন।

হাকিমপুর (হিলি) উপজেলা নির্বাহী অফিসার নূর-এ আলম জানান, সেতু না থাকায় দুর্ভোগ হচ্ছে। আমরা আলীহাট ইউনিয়নের তুলশীগঙ্গা নদীর ওপরে একটি সেতু নির্মাণের জন্য এলজিইডি মাধ্যমে টেন্ডারের জন্য ঊধ্বর্তন কর্তৃপক্ষের কাছে পাঠিয়েছি।

জিএম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS