Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯

সিলেট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৫ জানুয়ারি ২০২২, ১৭:৫৮
আপডেট : ২৫ জানুয়ারি ২০২২, ১৮:৩৪

ফিরিয়ে দেওয়া হলো শিক্ষকদের, পুলিশের মাধ্যমে গেল ভিসির খাবার

ফিরিয়ে দেওয়া হলো শিক্ষকদের, পুলিশের মাধ্যমে গেল ভিসির খাবার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এবার উপাচার্যের খাবার পুলিশের মাধ্যমে পাঠাতে দিলেন। তবে শিক্ষকের একটি প্রতিনিধি দলকে ফিরিয়ে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) দুপুরে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসি কুমার দাসসহ বেশ কয়েকজন শিক্ষকের একটি প্রতিনিধি দল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সঙ্গে দেখা করতে এলে প্রথমে শিক্ষার্থীরা তাদের আটকে দেন। পরে দীর্ঘ আলোচনা শেষে শিক্ষার্থীরা খাবার দিতে সম্মত হন। তবে খাবার পৌঁছানো হয় পুলিশের মাধ্যমে।

এর আগে সোমবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় প্রক্টরিয়াল বডির সদস্যরা উপাচার্যের সঙ্গে দেখা করতে গেলে শিক্ষার্থীরা ভেতরে যেতে দেননি। এমনকি খাবার পৌঁছে দেওয়ার কথা বললে শিক্ষার্থীরা উপাচার্যের খাবার নিজে পৌঁছে দেবেন বলেও জানান। তবে প্রক্টরিয়াল বডির সদস্যরা খাবার শিক্ষার্থীদের হাতে দেননি।

এ সময় শিক্ষার্থীরা খাবারের ব্যাগ খুলে ভেতরে থাকা জিনিস যাচাই করেন।

জানা গেছে, মঙ্গলবার (২৫ জানুয়ারি) খাবার নিয়ে এসে ফেরার সময় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসি কুমার দাস বলেন, উপাচার্য অবরুদ্ধ থাকায় অনেকটা অসুস্থ। তাই তাকে দেখতে এসেছিলাম। আসার সময় কিছু খাবারও এনেছিলাম। কিন্তু শিক্ষার্থীরা যেতে দেননি। তবে খাবারগুলো পুলিশ দিয়ে শিক্ষার্থীরা পাঠিয়েছেন।

তিনি আরও বলেন, শিক্ষার্থীরাও সংকটাপন্ন। তাই তাদেরকে আমরা অনশন ভাঙার অনুরোধ করি এবং আলোচনার মাধ্যমে সমাধানের আহ্বান জানাই। তবে শিক্ষার্থীরা তাদের দাবিতে অনড়।

উল্লেখ্য, গত রোববার বিকাল থেকে মানবদেয়াল তৈরি করে উপাচার্যের বাসভবনের ফটক বন্ধ করে দেন। এ সময় কার্যত অবরুদ্ধ অবস্থায় আছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

জিএম/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS