• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

শিক্ষার্থীদের মানববন্ধনে ছাত্রলীগের বাধা

মাগুরা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৫ জানুয়ারি ২০২২, ১১:০৪
শিক্ষার্থীদের মানববন্ধনে ছাত্রলীগের বাধা
শিক্ষার্থীদের মানববন্ধনে ছাত্রলীগের বাধা

মাগুরায় অনার্স পরীক্ষার দাবিতে গতকাল সোমবার (২৪ জানুয়ারি) সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধনে ছাত্রলীগের প্রতিরোধের মুখে পন্ড হওয়ার অভিযোগ করেছে শিক্ষার্থীরা। তবে ছাত্রলীগের দাবি করোনা বিধিনিধেধ না মেনে সাধারণ শিক্ষার্থীরা নয় ছাত্রদল ওই মানববন্ধন করছিল, তাই বন্ধ করে দেয়া হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মানববন্ধনে অংশ নিতে আসা শিক্ষার্থীরা আরটিভি নিউজের কাছে অভিযোগ করেন, করোনা প্রাদুর্ভাবের কারণে গত ২১ জানুয়ারি থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে সকল পরীক্ষা স্থগিত করা হয়েছে। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের অনার্স বর্ষের শিক্ষার্থীরা ওই স্থগিতাদেশ বাতিলের দাবিতে কলেজের সামনে মানববন্ধনের আয়োজন করে। মানববন্ধনে শিক্ষার্থীরা দাঁড়ানোর সময় সেখানে উপস্থিত ছাত্রলীগ নেতাকর্মীরা তাদেরকে সরিয়ে দেয়। এসময় সাইফ নামে প্রাণিবিদ্যা বিভাগের এক শিক্ষার্থীর ওপর হামলা করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

কলেজের প্রাণিবিদ্যা বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী জান্নাত আরা শশী আরটিভি নিউজকে বলেন, করোনার মধ্যে সারাবিশ্বেই শিক্ষার্থীদের লেখাপড়া সচল রয়েছে। অথচ আমরা তিন বছর ধরে একই ক্লাসে আটকে আছি। বিষয়টি বিবেচনার জন্যে মানববন্ধন করতে চেয়েছিলাম। কিন্তু ছাত্রলীগ নেতাকর্মীরা আমাদের মানববন্ধন করতে দেয় নি।

প্রাণিবিদ্যা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ফয়সাল সাইফ আরটিভি নিউজকে বলেন, স্বাস্থ্যবিধি মেনে আমরা পরীক্ষা দিতে পারতাম। সেটি না করে পরীক্ষা স্থগিত করে দেয়া হয়েছে। এই স্থগিতাদেশ বাতিলের দাবিতে আমরা শান্তিপূর্ণ মানববন্ধনের উদ্যোগ নিয়েছিলাম। কিন্তু ছাত্রলীগের নেতাকর্মীরা অন্যায়ভাবে আমাকে মারধর করেছে।

এ বিষয়ে মাগুরা জেলা ছাত্রলীগ সভাপতি মেহেদি হাসান রুবেল বলেন, করোনা পরিস্থিতি নাজুক হওয়ায় সরকার পরীক্ষা বন্ধের ঘোষণা দিয়েছে। কিন্তু কলেজ ছাত্রদলের কিছু নেতাকর্মী সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করতে মানববন্ধনের উদ্যোগ নেয়ায় সেটি কলেজ ছাত্রলীগের কর্মীরা বন্ধ করে দেয়।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার কামরুল হাসান আরটিভি নিউজকে বলেন, কলেজের একটি পক্ষ মানববন্ধনের উদ্যোগ নিলে আরেকটি পক্ষ বাধা দেয়ায় সেখানে উত্তেজনার সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এমআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা
নওগাঁয় নদী, খাল-বিল দখল ও দূষণের প্রতিবাদে মানববন্ধন
দুই স্বর্ণ ব্যবসায়ীর অত্যাচারে অতিষ্ঠ হয়ে চাঁদপুরে বাজুসের মানববন্ধন
ট্রেনের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন
X
Fresh