Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯

কলা খেয়ে অন্তুর গিনেস রেকর্ড  

কলা, খেয়ে, অন্তুর, গিনেস, রেকর্ড,   
ছবি: সংগৃহীত

দ্রুততম সময়ে হাতের ব্যবহার ছাড়া কলা খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম তুলেছে নাফিস ইসতে অন্তু। এ ছাড়া দ্রুততম সময়ে ১০টি মাস্ক পরে আরেকটি রেকর্ড করেছে সে।

যুক্তরাষ্ট্রের জর্জ পিল নামের এক ব্যক্তি ৭ দশমিক ৩৫ সেকেন্ডে পরেছিলেন ১০টি মাস্ক। সেই রেকর্ড ভেঙেছে অন্তু। সে মাত্র ৭ দশমিক ১৬ সেকেন্ডে পরেছে ১০টি সার্জিক্যাল মাস্ক।

এ ছাড়া হাত ব্যবহার না করে শুধু মুখ দিয়ে খোসা ছাড়িয়ে দ্রুততম সময়ে কলা খাওয়ার রেকর্ডটি ছিল কানাডার মাইক জ্যাকের। তার সময় লেগেছিল ৩০ দশকি ৭১ সেকেন্ড। কিন্তু অন্তু এ কাজটি করতে ৩৭ দশমিক ৭ সেকেন্ড সময় নিয়ে নতুন রেকর্ড গড়েছে।

গত ১৯ ডিসেম্বর রেকর্ড গড়ার স্বীকৃতিস্বরূপ গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের দুটি সনদপত্র হাতে পেয়েছে অন্তু।

সে নীলফামারীর সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির ছাত্র। এ ঘটনায় উচ্ছ্বসিত অন্তুর পরিবার, সহপাঠী ও শিক্ষকরা।

প্রতিক্রিয়ায় অন্তু জানায়, করোনায় টিভি দেখে গিনেস ওয়ার্ল্ডে রেকর্ড গড়ার বিষয়টি তার মাথায় আসে। এরপর শুরু হয় কঠোর পরিশ্রম। ইতোমধ্যে গড়েছেন দুটি রেকর্ড। আরেকটি রেকর্ড গড়ার প্রস্তুতি নিচ্ছেন তিনি। এ জন্য সবার কাছে দোয়া চান তিনি। অন্তুর মা নাসমুন নাহার বলেন, ছোটবেলা থেকেই যন্ত্রপাতি নিয়ে নাড়াচাড়া করে অন্তু। সময় পেলেই বসে পড়ে যন্ত্রপাতি নিয়ে। আমার ছেলে বিশ্ব রেকর্ড করায় আমি গর্বিত।

এনএইচ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS