Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

রাজশাহী সংবাদদাতা

  ১৮ জানুয়ারি ২০২২, ১০:১৩
আপডেট : ১৮ জানুয়ারি ২০২২, ১০:৫০

রামেক হাসপাতালে করোনা শনাক্ত কমেছে

রামেক, হাসাপাতালে, কমেছে, শনাক্ত,
ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় করোনা বা উপসর্গ নিয়ে কোনো রোগী মারা যায়নি। তবে গত ২৪ ঘণ্টায় একজন নতুন রোগী ভর্তি হয়েছেন। আর সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে গেছেন ৭ জন। এ ছাড়া কিছুটা কমেছে শনাক্তের হার।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকালে আরটিভি নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি জানান, গত ২৪ ঘণ্টার মধ্যে রামেক হাসপাতালে করোনায় কোনো রোগীর মৃত্যু হয়নি। এটি একটি ভালো খবর। পাশাপাশি গতকালের চেয়ে শনাক্তের হার কমেছে।

তিনি আরও জানান, ১০৪ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে সোমবার (১৭ জানুয়ারি) সকাল ৮টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩৩ জন। বর্তমানে রোগী ভর্তি রয়েছেন ৩০ জন।

তার মধ্যে রাজশাহীর ১৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, নওগাঁর ৩ জন, নাটোরের একজন, পাবনার ২ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

তিনি আরও জানান, হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১৬ জন। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন আটজন। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়নি এমন রোগীর ভর্তি রয়েছে ৬ জন।

এর আগে, সোমবার (১৭ জানুয়ারি) রামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ৯৪ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। এতে ৪১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে ১০৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন শনাক্ত হওয়া সব করোনা রোগীই রাজশাহীর বাসিন্দা। এখন নমুনা পরীক্ষার অনুপাতে রাজশাহীতে করোনা শনাক্তের হার ৩০ দশমিক ৭০ শতাংশে দাঁড়িয়েছে, যা গতকাল ছিল ৩৩ দশমিক ১৯ শতাংশ।

এনএইচ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS