Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯

ময়মনসিংহের পরিবহন ধর্মঘট প্রত্যাহার

ময়মনসিংহের পরিবহন ধর্মঘট প্রত্যাহার
সাংবাদিক সম্মেলনে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেয় জেলা মটর মালিক সমিতি, ছবি : আরটিভি

সালনা থেকে টঙ্গী পর্যন্ত মহাসড়ক দ্রুত সংস্কার ও সাময়িকভাবে খানা-খন্দ ভরাট করে চলাচল উপযোগী করার যোগাযোগ সচিবের আশ্বাসে আগামী ২৬ জানুয়ারি পর্যন্ত অনির্দিষ্টকালের গণপরিবহন ধর্মঘট প্রত্যাহার করেছে ময়মনসিংহ জেলা মোটর মালিক সমিতি ও চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি। এ ব্যাপারে আগামী ২৬ জানুয়ারি ময়মনসিংহ বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস পরিবহন মালিক-শ্রমিক ও চেম্বার অব কমার্স নেতাদের সঙ্গে বৈঠক করবেন।

আজ রোববার সকাল সাড়ে ১০টায় ময়মনসিংহ প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে ধর্মঘট প্রত্যাহারের এ ঘোষণা দেয় জেলা মোটর মালিক সমিতি। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা মোটর মালিক সমিতির সভাপতি মমতাজ উদ্দিন, মহাসচিব মাহবুবুর রহমান, সম্পাদক সোমনাথ সাহা, চেম্বার অব কমার্সের সিনিয়র সহসভাপতি শঙ্কর সাহা প্রমুখ।

পরিবহন নেতারা জানান, যোগাযোগ সচিবের অনুরোধে এবং ২৬ জানুয়ারি বিভাগীয় কমিশনারের সঙ্গে বৈঠক আহ্বানের প্রেক্ষিতে ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর-টঙ্গী অংশে দীর্ঘদিন ধরে যানজট ও সড়কের বেহাল দশার কারণে ভোগান্তির শিকার হয়ে ক্ষুব্ধ পরিবহন মালিক সমিতি এ ধর্মঘট আহ্বান করেছিল। এরও আগে ২ জানুয়ারি পরিবহন মালিক সমিতি এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে ১৫ জানুয়ারির মাঝে মহাসড়কের ওই অংশের সংস্কার দাবি করেছিল। মোটর মালিক সমিতি জানায়, মহাসড়কের ওই অংশের জন্য আড়াই ঘণ্টার এ যাত্রাপথে এখন সময় লাগছে ৫ থেকে ৬ ঘণ্টা। এদিক পরিবহন ধর্মঘট স্থগিত হওয়ায় সাধারণ যাত্রীদের মাঝে স্বস্তি নেমে এসেছে। তবে সাধারণ যাত্রীরা মহাসড়কের ওই অংশের ভোগান্তি দূর করতে সরকারের দৃষ্টি আকর্ষণ করেছেন।

পি/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS