Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮
discover

প্রভোস্ট বডি পদত্যাগ না করায় শাবিপ্রবিতে আবারও আন্দোলন

প্রভোস্ট বডি পদত্যাগ না করায় শাবিপ্রবিতে আবারও আন্দোলন
ছবি: আরটিভি নিউজ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট বডি পদত্যাগ না করায় আবারও আন্দোলনে নেমেছেন আবাসিক ছাত্রীরা।

শনিবার (১৫ জানুয়ারি) সন্ধ্যা ৭টা পর্যন্ত বেঁধে দেওয়া সময় শেষে বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন তারা। এ সময় তাদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরাও রয়েছেন।

আন্দোলনরত ছাত্রীরা জানান, বিশ্ববিদ্যালয়ের হলের নানা অব্যবস্থাপনা এবং প্রভোস্টের দুর্ব্যবহার ও স্বেচ্ছাচারী আচরণের অভিযোগে ঘোষিত তিন দফা দাবি মেনে নেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বেঁধে দেওয়া সময়সীমা আজ শনিবার (১৫ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় শেষ হয়েছে। নতুন করে ভারপ্রাপ্ত প্রভোস্ট হিসেবে যাকে দায়িত্ব দেওয়া হয়েছে তিনি সহকারী প্রভোস্ট। আমাদের দাবি ছিল পুরো প্রভোস্ট বডিকেই পদত্যাগ করতে হবে। দাবি মেনে না নেওয়া পর্যন্ত বিক্ষোভ চলবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, শুক্রবার (১৪ জানুয়ারি) ছাত্রীদের সঙ্গে আমাদের আলোচনা ফলপ্রসূ হয়েছে। তাদের সবকিছু বুঝিয়ে বলেছি। সব দাবি মেনে নেওয়া হয়েছে। দাবিগুলো দ্রুত বাস্তবায়ন করা হবে।

তিনি আরও বলেন, আমরা সব সময় শিক্ষার্থীদের পাশে আছি। ওয়াইফাই সমস্যা, খাবারের মানসহ যাবতীয় সমস্যা তাৎক্ষণিক সমাধান করা হয়েছে। এসব সমাধানে সংশ্লিষ্ট ব্যক্তিদের নির্দেশনা দিয়েছি। এরই মধ্যে সহকারী প্রভোস্ট সহযোগী অধ্যাপক জোবেদা কনক খানকে ভারপ্রাপ্ত প্রভোস্টের দায়িত্ব দেওয়া হয়েছে। দায়িত্ব পাওয়া প্রভোস্ট অবশ্যই শিক্ষার্থীদের জন্যই কাজ করবে।

জিএম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS