Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯

চট্টগ্রামে বিধিনিষেধেও আ.লীগের সম্মেলন চলবে

চট্টগ্রামে বিধিনিষেধেও আ.লীগের সম্মেলন চলবে
ফাইল ছবি

করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমণ ঠেকাতে সভা-সমাবেশের ওপর বিধিনিষেধ এলেও ইউনিট সম্মেলন অব্যাহত রাখার নির্দেশনা দিয়েছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ। তবে স্বাস্থ্যবিধি মেনে ঘরোয়াভাবে এসব সম্মেলন করার কথা বলা হয়েছে।

গতকাল বুধবার (১২ জানুয়ারি) সন্ধ্যায় নগরীর দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ে নগর আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা থেকে এই নির্দেশনা এসেছে। এতে সভাপতিত্ব করেন নগর কমিটির সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

সভার সিদ্ধান্ত সম্পর্কে জানতে চাইলে নগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর আরটিভি নিউজকে বলেন, ১২৯টি ইউনিট আছে। এর মধ্যে ১০৬টির সম্মেলন শেষ হয়েছে। বাকি ২৩টির সম্মেলন চলমান পরিস্থিতির মধ্যেই সম্পন্ন করার সিদ্ধান্ত হয়েছে। পাঁচলাইশ, সরাইপাড়া, বকশিরহাট ওয়ার্ডে অবশিষ্ট ইউনিটগুলোর সম্মেলনের তারিখও চূড়ান্ত হয়েছে। তবে বিধিনিষেধ মেনে ঘরোয়াভাবে সম্মেলন করতে হবে।

তিনটি ওয়ার্ডের ইউনিট সম্মেলন তত্ত্বাবধানের জন্য তিন জন সম্পাদককে দায়িত্ব দেওয়া হয়েছে। বকশিরহাট ওয়ার্ডে দপ্তার সম্পাদক হাসান মাহমুদ শমসের, সরাইপাড়ায় ক্রীড়া সম্পাদক দিদারুল আলম এবং পাঁচলাইশে ইফতেখার সাইমুল চৌধুরী দায়িত্ব পেয়েছেন।

সভায় সিদ্ধান্ত হয়েছে- দক্ষিণ কাট্টলী, পাহাড়তলী এবং পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের ইউনিটগুলোতে সম্মেলনের আগে নগর আওয়ামী লীগের শীর্ষ নেতারা স্থানীয় সাংসদদের সঙ্গে কথা বলবেন। এরপর সেখানে ইউনিট সম্মেলনের তারিখ ঘোষণা করা হবে। সেখানে একটি করে ইউনিট বাকি আছে।

এছাড়া সম্মেলন সম্পন্ন হওয়া ইউনিটগুলো থেকে যেসব সদস্য তালিকা পাওয়া গেছে, সেগুলো যাচাই বাছাইয়ের পর নগর আওয়ামী লীগের তত্ত্বাবধানে ইউনিটগুলোতে দ্বিতীয় পর্যায়ের জন্য ফরম দেওয়ার সিদ্ধান্তও হয়েছে।

এমআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS