Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৯ জানুয়ারি ২০২২, ১৫ মাঘ ১৪২৮
discover

জনপ্রতিনিধিদের আচরণে ক্ষুব্ধ নারায়ণগঞ্জের শ্রমিক-কর্মজীবীরা (ভিডিও) 

গেল ১০ বছর নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে নির্বাচিত জনপ্রতিনিধিদের আচরণে ক্ষুব্ধ স্থানীয় কর্মজীবী ও শ্রমিকরা। শ্রমিক অধ্যুষিত এখানকার শ্রমিকদের ভোটে এবার নির্বাচনের জয়-পরাজয় নির্ভর করছে। তাই এবার নির্বাচনে ভোটাররা এমন প্রার্থীকে বেছে নিতে চান, যারা তাদের প্রত্যাশা পূরণ করবেন।

নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জের ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা সেলিনা। আইয়াবো এলাকায় ২ কাঠা জমির ওপর বসতবাড়ি। স্বামী-স্ত্রী দুজনে চাকরিজীবী। চাকরির বেতন ও বাড়ি ভাড়া দিয়ে তাদের সংসার চলে। সমস্যা হলো সিটি করপোরেশনের অতিরিক্ত করের বোঝার কারণে অনেক অসহায় তারা। এ ছাড়া জন্ম নিবন্ধন, নাগরিক সার্টিফিকেটের মতো সাধারণ সার্টিফিকেটের জন্যও দিতে হয় ঘুষ। ঘুরতে হয় দিনের পর দিন।

সেলিনা বলেন, আমাদের এখানে বড় সমস্যা হচ্ছে ট্যাক্স নিয়ে। আমরা যে বাড়ি ভাড়া পাই, তা দিয়ে আমরা বাড়ির ট্যাক্স দিতে পারছি না।

১ নম্বর ওয়ার্ডের গলিগুলোতে বাতির ব্যবস্থা না থাকায় প্রতিদিনই চুরি, ছিনতাই, ইভটিজিংয়ের শিকার হন কর্মজীবীরা।

একজন স্থানীয় বাসিন্দা বলেন, রাস্তায় এলইডি লাইটের ব্যবস্থা করা যায়, যেন কোনো কর্মজীবী ভাই বা বোন সারা মাসের বেতন নিয়ে বাসায় ফেরার সময় চলে না যায়।

কর্মজীবী ভোটারদের পাশে থাকার অঙ্গীকার দিলেন কাউন্সিলর প্রার্থীরা।

২নং ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী শফিকুল ইসলাম বলেন, সব রাস্তায় লাইটিংয়ের ব্যবস্থা করে দেব। নিরাপদে যাতায়াতের জন্য ওয়ার্ডের সব সড়ক, স্কুল, বাজারে সিসিটিভি ক্যামেরা লাগাবো।

অপরদিকে সকল সমস্যা সমাধান করে দেওয়ার আশ্বাস দিলেন মেয়র পদপ্রার্থীরা। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী ডা. সেলিনা হায়াত আইভি বলেন, যা-যা নেই তা করে দেব ইনশাল্লাহ। নৌকা মার্কায় ভোট দিন, আমাকে জয়যুক্ত করুন। উন্নয়নের ধারাকে অব্যাহত রাখুন। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, আরও এগিয়ে যাবে। সুতরাং যা প্রয়োজন সেটা করে দেব।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেন, খেটে খাওয়া মানুষের পেটে লাথি দেওয়া হবে না। তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। তাদের যা যা প্রয়োজন তা করা হবে।

তবে জনগণের জন্য যিনি কাজ করবে, তাকেই ভোট দেবেন ভোটাররা।

এনএইচ/ এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS