Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮
discover

মহড়ায় গৃহবধূর মৃত্যু, দুই সন্তানের দায়িত্ব নিল সেনাবাহিনী

মহড়ায় গৃহবধূর মৃত্যু, দুই সন্তানের দায়িত্ব নিল সেনাবাহিনী
দুই সন্তানের পড়ালেখার দায়িত্ব নিয়ে পরিবারকে একটি দুগ্ধদানকারী গাভি দিয়েছে সেনাবাহিনী, ছবি : সংগৃহীত

ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলায় সেনাবাহিনীর শীতকালীন মহড়া চলার সময় গাছের গুঁড়ি ছিটকে পড়ে সাজেদা খাতুন নামের এক গৃহবধূ নিহত হন। এ ঘটনায় নিহতের দুই সন্তানের লেখাপড়ার দায়িত্ব নেয়াসহ পরিবারটিকে একটি দুগ্ধদানকারী গাভি দিয়েছে সেনাবাহিনী।

মঙ্গলবার (১১ জানুয়ারি) বিকেলে উপজেলা পরিষদ প্রাঙ্গণে জিওসি মেজর জেনারেল শহিদুল হক গাভিটি পরিবারের হাতে তুলে দেন। নিহতের দুই সন্তানের লেখাপাড়ার দায়িত্ব সেনাবাহিনীর বলেও জানান তিনি।

নিহত সাজেদা খাতুন উপজেলার ফুলবাড়িয়া ইউনিয়নের কালাকান্দা গ্রামের দিনমজুর আজহারুল ইসলামের স্ত্রী। সাদিয়া মিতু (১২) ও সুমাইয়া আক্তার সেতু (৮) নামের দুই শিশু সন্তান রয়েছে তাদের।

মেজর জেনারেল শহিদুল হক বলেন, এই অনাকাঙ্ক্ষিত ঘটনাটি সেনাবাহিনীর প্রধান অবগত হয়ে অত্যন্ত দুঃখ প্রকাশ করেছেন। তিনি পরিবারের সন্তানদের লেখাপড়ার পুরো খরচ বাংলাদেশ সেনাবাহিনী বহন করবে বলে জানিয়েছেন। এই বার্তাটি পৌঁছানোর জন্য আমি এখানে এসেছি।

তিনি আরও বলেন, আমরা জেনেছি পরিবারটি খুবই অসহায়। তাদের কিছু সহযোগিতা করতে দুধওয়ালা বাছুরসহ একটি গাভি উপহার হিসেবে দিলাম। যা পালন করলে তারা আর্থিকভাবে কিছুটা উপকৃত হবে। এ ছাড়া আমরা তাদের সব সময় খোঁজখবর রাখব। যেকোনো প্রয়োজনে পরিবারটির পাশে থাকব।

এ সময় সাভার ক্যান্টনমেন্ট চিফ (অ্যাডমিনিস্ট্রেটিভ) কর্নেল মনিরুজ্জামান, কমান্ডিং অফিসার (ট্যাংক রেজিমেন্ট) লে. কর্নেল মাসুদ, ফুলবাড়িয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আব্দুল মালেক সরকার, ইউএনও আশরাফুল ছিদ্দিক, থানার ওসি মোল্লা জাকির হোসেন, ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন বাদলসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রোববার (১০ জানুয়ারি) উপজেলার ফুলবাড়িয়া ইউনিয়নের কালাকান্দা গ্রামে সেনাবাহিনীর ট্যাংক মহড়া চলাকালীন গাছের একটি গুঁড়ি ছিটকে পড়ে সাজেদা খাতুন নামের এক গৃহবধূর মৃত্যু হয়।

জিএম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS