Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১১ জানুয়ারি ২০২২, ২২:৫২
আপডেট : ১১ জানুয়ারি ২০২২, ২৩:০৮
discover

দৌলতদিয়ায় ফেরি পেতে ১৫-২০ ঘণ্টা লাগছে

দৌলতদিয়ায় ফেরি পেতে সময় লাগছে ১৫-২০ ঘণ্টা
ঘটনাস্থলের চিত্র

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের রাজবাড়ীর দৌলতদিয়ায় ফেরি সংকট ও ঢাকামুখী যানবাহনের চাপে নদী পারের অপেক্ষায় রয়েছে পাঁচ শতাধিক যানবাহন।

মঙ্গলবার (১১ জানুয়ারি) দুপুরে গোয়ালন্দ মোড় ও দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় গিয়ে এই চিত্র দেখা যায়। যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত গাড়ি ঘণ্টাখানেক অপেক্ষার পর ফেরির দেখা পেলেও পচনশীল পণ্যবাহী ট্রাকগুলোর ফেরি পেতে সময় লাগছে ১৫ থেকে ২০ ঘণ্টা। ফলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে দেশের বিভিন্ন স্থান থেকে আসা যাত্রী ও চালকদের।

জানা গেছে, মঙ্গলবার (১১ জানুয়ারি) ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে তিন শতাধিক যানবাহন নদী পারের অপেক্ষায় রয়েছে। এগুলোর মধ্যে অর্ধশতাধিক যাত্রীবাহী বাস। এ ছাড়া রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে গোয়ালন্দ মোড় থেকে কল্যাণপুর পর্যন্ত নদী পারের অপেক্ষায় রয়েছে দুই শতাধিক পণ্যবাহী ট্রাক। ফেরিঘাটের যানজট পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এই মহাসড়কে গাড়িগুলোকে আটকে দিচ্ছে পুলিশ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতিদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক মো. শিহাব উদ্দীন বলেন, বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ১৫টি ফেরি চলাচল করছে। তবে ফেরি সংকট ও ঢাকামুখী যানবাহনের চাপে হঠাৎ ভোগান্তি সৃষ্টি হয়েছে। বিকেলে একটি ফেরি বহরে যোগ হবার কথা রয়েছে। তবে রাতে কুয়াশায় ফেরি বন্ধ থাকলে চরম ভোগান্তি হবে।

জিএম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS