• ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
logo

মাদক মামলার আসামি পেল বই পড়ার সাজা

মেহেরপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১১ জানুয়ারি ২০২২, ২২:০৯
মাদক মামলা আসামি পেল বই পড়ার সাজা
ফাইল ছবি

মেহেরপুরে মাদকসহ গ্রেপ্তার হয়েছিল এক কিশোর। মাদক মামলার রায়ে এই কিশোর আসামিকে দেওয়া হয়েছে বই পড়ার সাজা। তাকে এক বছরের প্রবেশনে পাঠিয়ে ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘আমার দেখা নয়া চীন’ বই দুটি পড়তে আদেশ দিয়েছে আদালত।

মঙ্গলবার (১১ জানুয়ারি) বিকেলে মেহেরপুর জেলা ও দায়রা জজ শিশু আদালতের বিচারক মো. তৌহিদুল ইসলাম এ আদেশ দেন।

রাষ্ট্র পক্ষের আইনজীবী একে এম আসাদুজ্জামান বলেন, আদেশে শর্তাবলী দেখভালের দায়িত্ব দেওয়া হয়েছে প্রবেশন কর্মকর্তা সাজ্জাদুল আলমকে। এ সময়ে ওই কিশোর ধূমপান ও মাদক সেবন, মাদক বহন, সংরক্ষণ, সরবরাহ ও বিক্রয় থেকে বিরত থাকবে। তাকে লেখাপড়ায় মনোযোগী হতে হবে। ভালো লেখাপড়ার প্রমাণ হিসেবে প্রবেশনের মেয়াদ শেষে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান কর্তৃক প্রদত্ত প্রবেশপত্র আদালতে দাখিল করতে হবে।

তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘আমার দেখা নয়া চীন’ বই দুটি পড়াসহ মোট ১৩টি শর্ত পালন করবেন তিনি। মাদক মামলা থেকে চূড়ান্তভাবে অব্যাহতি পেতে একবছর পর প্রবেশন কর্মকর্তাকে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ২২ জুন ৩০০ গ্রাম গাঁজাসহ পুলিশের হাতে আটক হয় ওই কিশোর। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে গাংনী থানায় মামলা দিয়ে তাকে আদালতের মাধ্যমে শিশু উন্নয়ন কেন্দ্রে পাঠানো হয়।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আসামি ধরতে গিয়ে ইমামকে মারধরের অভিযোগ পুলিশের বিরুদ্ধে
‘কানাডা-বাংলাদেশ ডায়াস্পোরা জীবন’ গ্রন্থের প্রকাশনা উৎসব
ইসলামী ব্যাংকের সঙ্গে প্রতারণায় দুই আসামি গ্রেপ্তার
শাহীনকে না পেলে আত্মহত্যা করবেন তরুণী
X
Fresh