Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮

রংপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১১ জানুয়ারি ২০২২, ১৭:৩৪
আপডেট : ১১ জানুয়ারি ২০২২, ১৭:৫২
discover

শিশু হত্যায় দুই আসামির আমৃত্যু কারাদণ্ড

শিশু হত্যায় দুই আসামির আমৃত্যু কারাদণ্ড
দণ্ডপ্রাপ্ত আসামিরা

রংপুরের পীরগাছা উপজেলায় সাত বছরের শিশুকে অপহরণ করে হত্যার দায়ে দুজনকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছে আদালত।

মঙ্গলবার (১১ জানুয়ারি) বিকেলে রাষ্ট্রপক্ষের আইনজীবী জাহাঙ্গীর হোসেন তুহিন এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২-এর বিচারক রোকনুজ্জামান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, পীরগাছা উপজেলার তাম্বুলপুর ইউনিয়নের পরান গ্রামের আবুল কালামের ছেলে রাসেল মিয়া (১৯) এবং ওই গ্রামের আব্দুর রহিমের ছেলে সালাউদ্দিন তালুদ (২০)।

আদালত সূত্রে জানা গেছে, পরান গ্রামের আব্দুর রহিমের শিশুকন্যা স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রী ঘটনার দিন ২০১৩ সালের ২৪ ডিসেম্বর বিকেলে বাড়ির সামনে রাস্তায় প্রতিবেশী শিশুদের সঙ্গে খেলছিল। এ সময় সেখান থেকে তাকে অপহরণ করে আটকে রাখা হয়। পরে রিয়ার বাবার কাছে মুঠোফোনে চার লাখ টাকা মুক্তিপণ চাওয়া হয়।

এদিকে মেয়েকে কোথাও খুঁজে না পেয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন রিয়ার বাবা আব্দুর রহিম। পরে ওই বছরের ৩১ ডিসেম্বর ৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৩ থেকে ৪ জনকে আসামি করে থানায় মামলা করেন তিনি।

মামলার সূত্র ধরে ২০১৪ সালের ১৯ জানুয়ারি রাসেলকে গ্রেপ্তাররসহ তার কাছ থেকে একটি মুঠোফোন জব্দ করে পুলিশ। পরে রাসেলের স্বীকারোক্তি অনুযায়ী সালাউদ্দিনকে গ্রেপ্তাররসহ মুক্তিপণ চাওয়ায় ব্যবহৃত মুঠোফোন ও জুসের বোতল জব্দ এবং জনৈক রাসেল তালুকদারের বাড়ি সংলগ্ন আব্দুল হক মিস্ত্রীর টয়লেট থেকে রিয়ার বস্তাবন্দি লাশ উদ্ধার করে পুলিশ।

গ্রেপ্তারকৃতদের মধ্যে সালাউদ্দিন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এতে তিনি উল্লেখ করেন, অর্থের লোভে রিয়াকে অপহরণ করে জুসের সঙ্গে ঘুমের ওষুধ খাওয়ানো হয়। এরপর শ্বাসরোধে হত্যার করে মরদেহ টয়লেটে রাখা হয়। তবে মামলার এজাহারে রাসেল মিয়া ও সালাউদ্দিনের নাম না থাকায় তদন্ত শেষে ২০১৪ সালের ২২ জুন ওই দুজনসহ ছয়জনকে অভিযুক্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করেন তদন্ত কর্মকর্তা এসআই সাইদুর রহমান। সাত বছরের বেশি সময় ধরে মামলার বিচার কাজ চলাকালে ১৪ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ মঙ্গলবার এ রায় দেন বিচারক।

রাষ্ট্রপক্ষের আইনজীবী জাহাঙ্গীর হোসেন তুহিন বলেন, বিচারক ১৪ জনের সাক্ষ্য নেওয়া শেষে দুজনকে আমৃত্যু কারাদণ্ড ও ৪ লাখ টাকা করে জরিমানা করেছে। বাকি পাঁচ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় রাসেল উপস্থিত ছিলেন। সালাহ জামিন নিয়ে পলাতক।

জিএম/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS