Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮
discover

নানান সমস্যায় জর্জরিত নারায়ণগঞ্জ সিটির নাগরিকরা

নানান সমস্যায় জর্জরিত নারায়ণগঞ্জ সিটির নাগরিকরা
নারায়ণগঞ্জ সিটির নাগরিকরা

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে রয়েছে দীর্ঘদিন যাবত মাদক, সন্ত্রাসী, জলাবদ্ধতা, ময়লার ভাগাড় ও কিশোর গ্যাং’সহ নানান নাগরিক সমস্যা। জলাবদ্ধতা, আধুনিক ড্রেনেজ ব্যবস্থা ও পর্যাপ্ত খেলার মাঠ না থাকার পাশাপাশি ময়লার ভাগাড় অন্যতম বড় সমস্যা।

স্থানীয়রা আরটিভি নিউজকে জানিয়েছেন, এসব সমস্যা দীর্ঘদিনের, সব সুবিধা থেকে বঞ্চিত তারা। তাই এবার নির্বাচনে এসব সমস্যা সমাধানে যাকে নির্ভর মনে করবেন তাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন। অপর দিকে নাসিক নির্বাচন মাত্র কয়েকদিন বাকি। ইতোমধ্যে প্রতিশ্রুতির ঝুড়ি নিয়ে দিনরাত প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা। নারায়ণগঞ্জের সিটি কপোরেশনের সিদ্ধিরগঞ্জের প্রায় সবকয়টি ওয়ার্ডের আবাসিক এলাকার মধ্যে ময়লার ভাগাড়। প্রতিদিন বর্জ্য ফেলা হয় এখানে। চরম দুর্গন্ধে অতিষ্ঠ এলাকাবাসী, সামান্য বৃষ্টি হলেই ময়লা পানিতে মানুষের চলাচল অনুপোযাগী হয়ে পড়ে।

এ ছাড়া সিদ্ধিরগঞ্জের ১০টি ওয়ার্ডের প্রায় সবকয়টি ওয়ার্ডে মাদক ও কিশোর গ্যাংয়ের উৎপাতে অসহনীয় এলাকাবাসী। এ কারণে রাতে বেড়ে গেছে ছিনতাই ও চুরি। মানুষ রাত ১০টার পর চলতে ভয় পায়। এ ছাড়া উঠতি বয়সী কিশোরদের প্রয়োজনীয় খেলার মাঠ না থাকায় বাড়ছে মাদক ও গ্যাং কালচার। সবচেয়ে ভংয়কর বিষয় সিদ্ধিরগঞ্জের কয়েকটি ওয়ার্ড মাদকের আখড়া হিসেবে বেশ পরিচিত রয়েছে স্থানীয়দের মধ্যে।

অপরদিকে ৪নং ওয়ার্ডের বাসিন্দার আ. সবুর অভিযোগ করে আরটিভি নিউজকে জানিয়েছেন, বর্ষা মৌসুমে সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতা একটি বড় ভোগান্তি। নেই আধুনিক ড্রেনেজ ব্যবস্থা ও পর্যাপ্ত ডাস্টবিন। বর্তমান কাউন্সিলর এসব কাজে উদাসীন ছিল। আমরা তার কাছে গিয়ে কোনো সমাধান পেতাম না। তাই ১৬ তারিখের নির্বাচনে আমরা একজন সৎ ও যোগ্য প্রার্থীকে নির্বাচিত করব।

১নং ওয়ার্ডে একজন নারী ভোটার নাম না প্রকাশ করার শর্তে আরটিভি নিউজকে জানিয়েছেন, এ এলাকায় মাদকের বিচরণ বর্তমানে আগের চেয়েও ভয়াবহ। এ অবস্থায় আমরা এবার সিটি করপোরেশনের নির্বাচনে এমন একজন প্রার্থী চাই যে, মাদকের মতো মহামারি থেকে আমাদেরকে রক্ষা করতে পারবেন।

এ বিষয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৩নং ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদল আরটিভি নিউজকে বলেন, আমার এলাকাটি বর্ডার সাইট হওয়ায় এখানে মাদক সেবন, কেনাবেচা ইত্যাদি অস্বাভাবিক। আমি এটাকে রোধ করার জন্য পঞ্চায়েত কমিটি, মসজিদ কমিটিসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড করে আসছি। এতে মানুষের মাঝে সচেতনতা তৈরি হচ্ছে। আমি আগামীতে নির্বাচিত হতে পারলে মাদকের বিষয়ে আরও বেশি কঠোর হব। প্রতিটি সড়কে বাতির ব্যবস্থা করা হবে। এতে করে রাতের অন্ধকারে কোনো মাদক ব্যবসা ও সেবনকারী সুবিধা নিতে পারবেন না।

অপরদিকে এ সকল গুরুত্বপূর্ণ নানান সমস্যা নিয়ে সিটি করপোরেশনের নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন ওয়ার্ডের প্রার্থীরা ভোটারদেরকে দিচ্ছেন নতুন নতুন প্রতিশ্রুতি। সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন বর্তমান মেয়র ড. সেলিনা হায়াত আইভি আরটিভি নিউজকে বলেন, সিটি কপোরেশনের এলাকায় অনেক সমস্যা রয়েছে এবং অনেক চাহিদাও রয়েছে। আমি আবার নির্বাচিত হলে তা সমাধান করা হবে।

এমআই/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS