Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৯ জানুয়ারি ২০২২, ১৫ মাঘ ১৪২৮

কক্সবাজার প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১০ জানুয়ারি ২০২২, ২১:০৫
আপডেট : ১০ জানুয়ারি ২০২২, ২১:২৭
discover

রোহিঙ্গা ক্যাম্পে আগুন :  ক্ষয়ক্ষতি ৪০ কোটি টাকা

রোহিঙ্গা ক্যাম্পে আগুন :  ক্ষয়ক্ষতি ৪০ কোটি টাকার বেশি 
রোহিঙ্গা ক্যাম্পে আগুন

কক্সবাজারের উখিয়ার শফিউল্লাহ কাটা এলাকার ১৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচ সদস্যের একটি ‘আন্তঃতদন্ত কমিটি’ গঠন করেছে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়। অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ সামছুদ্দৌজা নয়নকে এ কমিটির প্রধান করা হয়েছে।

সোমবার (১০ জানুয়ারি) দুপুর ২টার দিকে আরটিভি নিউজকে এ তথ্য জানিয়েছেন শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শাহ মোহাম্মদ রেজওয়ান হায়াত।

অগ্নিকাণ্ডের ঘটনায় রোববার রাতে সেখানে দায়িত্বরত ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের পক্ষ থেকে প্রথমে প্রায় ১২০০ ঘর পুড়ে যাওয়ার কথা বলা হলেও; পরে বলা হয় অগ্নিকাণ্ডের ঘটনায় রোহিঙ্গা ও স্থানীয় বাসিন্দাদের ৪৬৯টি বসতঘর পুড়ে গেছে। এর মধ্যে রোহিঙ্গাদের ৪৫৯টি ও স্থানীয়দের ১০টি বসতঘর রয়েছে। এতে আর্থিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ অন্তত ৪০ কোটি টাকারও বেশি।

আর্মড পুলিশ সূত্র জানিয়েছে, গতকাল রোববার বিকেল ৪টা ৪০ মিনিটের দিকে ১৬ নম্বর রোহিঙ্গা শিবিরের বি-ব্লকে এই আগুনের সূত্রপাত হয়। আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে আশপাশে। প্রায় দুই ঘণ্টা ধরে ফায়ার সার্ভিস, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ বেসরকারি স্বেচ্ছাসেবীদের সম্মিলিত প্রচেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শাহ মোহাম্মদ রেজওয়ান হায়াত আরটিভি নিউজকে জানিয়েছেন, আগুনে যাদের ঘরবাড়ি পুড়ে গেছে কিংবা গৃহহীন হয়েছে, তাদের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) কার্যালয়ের মাধ্যমে আশ্রয় শিবিরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে রাখার ব্যবস্থা হয়েছে। তাদের খাবার ও শীতের কাপড় দেওয়া হয়েছে। আমরা আশা করছি, আগামীকালের মধ্যেই সকলকে সেখানে স্থানান্তর করতে পারব।

এমআই/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS