Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮

রাজশাহী সংবাদদাতা, আরটিভি নিউজ

  ১০ জানুয়ারি ২০২২, ২০:৩২
আপডেট : ১০ জানুয়ারি ২০২২, ২০:৩৭
discover

চাকরির নামে প্রতারণা, ভুয়া ভিসি গ্রেপ্তার 

চাকরির নামে প্রতারণা, ভুয়া ভিসি গ্রেপ্তার 
মোঃ রফিকুল ইসলাম

রাজশাহী বাগমারায় এক বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর এবং বাংলাদেশ ও জাতিসংঘের শিক্ষা কমিশন সচিবালয়ের চেয়ারম্যান হিসেবে ভুয়া পরিচয় দানকারী এক প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত ওই ব্যক্তির নাম মো. রফিকুল ইসলাম (৬৫)। তিনি বাগমারার অর্জুনপাড়া এলাকার বাসিন্দা।

গতকাল রোববার (৯ জানুয়ারি) বিকেল চারটার দিকে বাগমারা থানার ভবানীগঞ্জ এলাকা থেকে রাজশাহী জেলা গোয়েন্দা পুলিশের একটি দল তাকে গ্রেপ্তার করে।

পুলিশ আরটিভি নিউজকে জানিয়েছেন, গ্রেপ্তারকৃত ওই ব্যক্তি দীর্ঘদিন যাবৎ নিজেকে রাজশাহীর বাগমারা থানাধীন ‘অর্জুনপাড়া মদিনাতুল উলুম ইসলামী বিশ্ববিদ্যালয়’-এর চ্যান্সেলর এবং বাংলাদেশ ও জাতিসংঘের শিক্ষা কমিশন সচিবালয়ের চেয়ারম্যান হিসেবে ভুয়া পরিচয় দিয়ে আসছিলেন। সেই সুবাদে সাধারণ মানুষকে চাকরি দেওয়ার কথা বলে তিনি প্রতারণা করে আসছিল। এ সময় তার কাছ থেকে বিভিন্ন জাল কাগজপত্রসমূহ জব্দ করা হয়েছে।

এ বিষয়ে রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ইফতেখায়ের আলম আরটিভি নিউজকে জানিয়েছেন, গ্রেপ্তারকৃত ওই ব্যক্তি যে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও চেয়ারম্যান দাবি করতেন। প্রকৃতপক্ষে বাগমারায় ওই নামে কোনো বিশ্ববিদ্যালয় নেই।

এ ছাড়াও তিনি কোনো প্রতিষ্ঠানের চ্যান্সেলর ও চেয়ারম্যান নয়। ফলে সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে তাকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় বাগমারা থানায় প্রতারণার অভিযোগে একটি মামলা রুজু হয়েছে।

এমআই/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS