Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮

বরিশাল প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ জানুয়ারি ২০২২, ২০:৫৫
আপডেট : ০৯ জানুয়ারি ২০২২, ২১:০৮
discover

যাত্রী ও সাংবাদিকদের নির্যাতন, যাত্রা বাতিল সুরভী-৯ লঞ্চের

যাত্রী ও সাংবাদিকদের নির্যাতন, যাত্রা বাতিল সুরভী-৯ লঞ্চের

যাত্রী ও সাংবাদিক নির্যাতনের দায়ে অভিযুক্ত এমভি সুরভী-৯ লঞ্চের ইঞ্জিন ত্রুটিমুক্ত না করা পর্যন্ত এর যাত্রা বাতিল করেছে বিআইডব্লিউটিএ।

রোববার (৯ জানুয়ারি) বিকেলে বিআইডব্লিউটিএ’র নির্দেশে ওই লঞ্চের যাত্রা বাতিল করা হয়।

বরিশাল নদীবন্দর কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গতকাল শনিবার রাত ১২টার দিকে চাঁদপুরের মেঘনা নদীতে বরিশালগামী যাত্রীবাহী এমভি সুরভী-৯ নামের লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

লঞ্চের ইঞ্জিনের সাইলেন্সার থেকে আগুনের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে জানা যায়। তবে লঞ্চে থাকা স্টাফদের তৎপরতায় দ্রুতই আগুন নিয়ন্ত্রণে আসে। খবর পেয়ে নৌ-ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছায়।

জানা যায়, এমভি সুরভী-৯ নামের লঞ্চটি ঢাকা থেকে বরিশাল যাচ্ছিল। রাত ১২টার দিকে মোহনপুর এলাকা অতিক্রমকালে লঞ্চের ইঞ্জিনের সাইলেন্সার থেকে আগুনের সূত্রপাত হয়। এ সময় লঞ্চে থাকা যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন।

ভোরে লঞ্চটি স্থানীয় বিআইডব্লিউটিএ’র নির্দেশে বরিশালের উদ্দেশে ছেড়ে আসে।

রোববার সকাল ১০টায় লঞ্চটি বরিশাল নদীবন্দরে পৌঁছায়। এ সময় যাত্রীদের সাথে লঞ্চ কর্মকর্তাদের কথা-কাটাকাটি হলে বেশ কয়েকজন যাত্রীকে মারধর করে লঞ্চের শ্রমিকরা। এ ঘটনার ছবি তুলতে গেলে দুইজন সাংবাদিককেও মারধর করে তারা। বরিশাল নদীবন্দর কর্মকর্তার সামনেই ঘটে এই ঘটনা।

এ ঘটনায় বিকেলে আহত সাংবাদিক রুহুল আমিন এবং দেওয়ান মোহন কোতোয়ালি মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। এদিকে লঞ্চের ইঞ্জিন ত্রুটিমুক্ত না করা পর্যন্ত ওই লঞ্চের যাত্রা বাতিল করেছে কর্তৃপক্ষ।

এমএন/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS