Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮
discover

ঢাকায় ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ফোরামের পিঠা উৎসব

ঢাকায় ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ফোরামের পিঠা উৎসব

দেশের ঐতিহ্যবাহী জেলা ব্রাহ্মণবাড়িয়ার সংস্কৃতি ও ঐতিহ্যকে ধরে রাখতে যার যার অবস্থান থেকে আরও সক্রিয় হওয়ার প্রত্যয় জানিয়েছেন ওই জেলার সাংবাদিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক ব্যক্তিত্বরা।

শুক্রবার (৭ জানুয়ারি) সকালে রাজধানীর সেগুনবাগিচাস্থ ঢাকা রিপোর্টার্স ইউনিটি-(ডিআরইউ) প্রাঙ্গণে ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ফোরাম, ঢাকা-বিজেএফডি আয়োজিত পিঠা উৎসবে তারা এ প্রত্যয় জানান।

বিজেএফডি সভাপতি সৈয়দ ইশতিয়াক রেজা আনুষ্ঠানিকভাবে সকাল ৯টায় ডিআরইউতে ফিতা কেটে পিঠা উৎসবের উদ্বোধন করেন।

ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্যবাহী পিঠাগুলোকে পরিচয় করিয়ে দিতেই আয়োজন করা হয় এই উৎসবের।এতে চিতই, পাটিসাপটা, পোয়া (তেলের পিঠা), ম্যারা, ভাঁপা, পাক্কন, নারকেলের পুলি পিঠাসহ বাহারি রকমের পিঠার আয়োজনের পাশাপাশি ছিল বিখ্যাত রাজা মামার ৫০ রকমের ভিন্ন ভিন্ন স্বাদের চায়ের আয়োজন।

অনুষ্ঠানে বিজেএফডির সদস্য, তাদের পরিবার এবং গণমাধ্যম কর্মীদের বিভিন্ন সংগঠনের আমন্ত্রিত শীর্ষ নেতারা অংশ নেন।

বিজেএফডি সভাপতি সৈয়দ ইশতিয়াক রেজার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক শাহ মুহাম্মদ মুতাসিম বিল্লাহ। আলোচনায় আরও অংশ নেন সিনিয়র সাংবাদিক জাকারিয়া কাজল, সৈয়দ আবদাল আহমেদ, হাসান জাবেদ, আমান উল্লাহ আমান, শামীমা দোলা, সাজিদা ইসলাম পারুল ও ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার সাবেক মেয়র হেলাল উদ্দীন। অনুষ্ঠানে বক্তারা সবক্ষেত্রে ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্য ও সংস্কৃতিকে ধরে রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

এ উৎসবে বিজেএফডির শতাধিক সদস্য ছাড়াও বিএফইউজে, ডিইউজে, ডিআরইউ, ক্র্যাবসহ বিভিন্ন সাংবাদিক ও সামাজিক সংগঠনের নেতারা অংশ নেন। এতে ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্যবাহী ১০ রকমের পিঠার পাশাপাশি লোকসংগীতেরও আয়োজন করা হয়।

এমএন/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS