• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

কক্সবাজারে ৫৩৮ আশ্রয়কেন্দ্রে ২ লক্ষাধিক মানুষ

আরটিভি অনলাইন রিপোর্ট, কক্সবাজার

  ৩০ মে ২০১৭, ১২:৩৫

ঘূর্ণিঝড় ‘মোরা’র কারণে যেনো কোনো ধরনের হতাহতের ঘটনা না হয় সে জন্য ব্যাপক প্রস্তুতি নিয়েছে কক্সবাজার জেলা প্রশাসন।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম জয় জানান, কক্সবাজারে ৫৩৮টি আশ্রয়কেন্দ্রে দু’লাখের অধিক মানুষ আশ্রয় নিয়েছে। তাদের পর্যাপ্ত খাবার দেয়া হয়েছে।

কক্সবাজার জেলা প্রশাসন জানিয়েছে, ৮৮টি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে । প্রস্তুত রাখা হয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা কর্মসূচির আওতায় ৪১৪টি ইউনিটের ছয় হাজার স্বেচ্ছাসেবক ও রেড ক্রিসেন্টের ১৫ হাজার স্বেচ্ছাসেবক।

কক্সবাজার আবহাওয়া অফিসের সহকারি আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক বলেন, মোরা কক্সবাজারের টেকনাফ ও সেন্টমার্টিনে আঘাত হেনেছে। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে ঘরবাড়ি ও গাছপালার।

এদিকে মঙ্গলবার সকাল সোয়া ৮টার দিকে ঘূর্ণিঝড় ‘মোরা’ কক্সবাজার অতিক্রম করে। এদিন ভোর ৫টা থেকে ধীরে ধীরে বাতাসের গতি বাড়তে থাকে। পরে সকাল ৬টার দিকে বাতাসের তীব্রতায় কিছু গাছপালা ভেঙে পড়ে।

এদিকে, কক্সবাজার সীমান্ত এলাকা টেকনাফ ও সেন্টমার্টিনে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বাতাসের তীব্রতায় উপড়ে গেছে বহু গাছপালা।

সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নুর আহমদ জানিয়েছেন, ঘূর্ণিঝড় ‘মোরা’র আঘাতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। দ্বীপের অধিকাংশ মানুষ আশ্রয়কেন্দ্রে অবস্থান করলেও তাদের ঘরবাড়ি উপড়ে গেছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh