logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৫ মাঘ ১৪২৭

বরিশালে স্বামীকে হত্যার দায়ে স্ত্রী ও তার প্রেমিকের ফাঁসি

অনলাইন ডেস্ক
|  ২৮ মে ২০১৭, ২২:১৫
বরিশালে স্বামীকে হত্যার দায়ে স্ত্রী ও তার প্রেমিককে ফাঁসি এবং অপর একজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিলেন আদালত।

আজ (রোববার) অতিরিক্ত জেলা ও দায়রাজজ ২য় আদালতের বিচারক মুহা. রাকিবুল ইসলাম এই রায় দেন।

মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন বরিশাল সদর উপজেলার টুমচর গ্রামের মমতাজ বেগম ও তার প্রেমিক কালাম হাওলাদার।  যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত হলেন রাজীব।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ১২ মার্চ রাতে বরিশাল সদর উপজেলার দক্ষিণ টুমচর গ্রামের জেলে স্বরুব আলী মৃধাকে (৪৫) তার স্ত্রী মমতাজ বেগম, প্রেমিক কালাম হাওলাদার ও ভায়রার ছেলে রাজীব ঘরে ঢুকে রশি দিয়ে ঘুমন্ত অবস্থায় গলায় ফাঁস দিয়ে নির্মমভাবে হত্যা করে। পরে স্বরুবের মরদেহ বাড়ি সংলগ্ন খালের পাশে পুঁতে রাখা হয় । ওই রাতেই স্বরুব আলীকে খুঁজতে যান তার ভাই আশ্রাব আলী মৃধা । ভাইকে বসতঘরে না পেয়ে খুঁজতে থাকেন তিন। কিছুক্ষণ পরই আশ্রাব স্থানীয়দের সহযোগিতায় তার ভাইয়ের পায়ের জুতাসহ মরদেহ পায় খালের পাশে পোতা অবস্থায়। পরে থানা পুলিশ এসে মরদেহ উদ্ধার করে শেবাচিম হাসপাতাল মর্গে পাঠায়।

পরবর্তীতে ময়নাতদন্ত রিপোর্টে স্বরুব আলীকে শ্বাসরোধ করে হত্যার বিষয়টি উঠে আসে। মৃতের ভাই আশ্রাব আলী মৃধা আসামিদের নাম অজ্ঞাত রেখে বরিশাল বন্দর থানায় একটি হত্যা মামলা (নং ০২/১৫) করেন।

মামলায় তদন্তকারী কর্মকর্তা ওই থানার এসআই হেমায়েত কবির ওই ৩ জনকে অভিযুক্ত করে গেলো ২০১৫ সালের ২৬ মে আদালতে চার্জশিট প্রদান করেন। তদন্তকালে আটককৃত তিন জনের জবানবন্দিতে পরিকল্পিত ঐ হত্যার ঘটনা বেড়িয়ে আসে। এমনকি আটককৃতরা আদালতেও ওই জবানবন্দি দেন।

সাক্ষীদের সাক্ষ্য প্রমাণিত হওয়ায় আদালত এই রায় প্রদান করেন।

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়