Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৭ জানুয়ারি ২০২২, ৩ মাঘ ১৪২৮

স্টাফ রিপোর্টার (কুষ্টিয়া), আরটিভি নিউজ

  ০৫ ডিসেম্বর ২০২১, ০৯:৫১
আপডেট : ০৫ ডিসেম্বর ২০২১, ১০:৩৬
discover

প্রতীক বরাদ্দের আগেই শোডাউন

প্রতীক বরাদ্দের আগেই শোডাউন
প্রতীক বরাদ্দের আগেই শোডাউন

কুষ্টিয়ার খোকসায় আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে ইউপি নির্বাচনে জয়ন্তী হাজরা ইউনিয়ন পরিষদের নৌকার মনোনয়নপ্রত্যাশী আবদুর রাজ্জাক নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে গতকাল শনিবার (৪ ডিসেম্বর) বিকেলে শত শত নেতাকর্মী নিয়ে মোটরসাইকেল শোডাউন করেছেন।

অথচ, ২০১৬ সালের নির্বাচনী বিধিমালা অনুযায়ী ক্রমিক নং ১৩-তে স্পষ্টভাবে বলা আছে প্রতীক বরাদ্দের আগে কোনো প্রকার মিছিল কিংবা শোডাউন করা যাবে না।

বিকেলে নির্বাচনী প্রচারণা ও গণসংযোগের উদ্দেশে বর্তমান জয়ন্তী হাজরা ইউনিয়নের চেয়ারম্যান ও নৌকার মনোনয়নপ্রত্যাশী আবদুর রাজ্জাক শত শত নেতাকর্মী নিয়ে ইউনিয়নব্যাপী জনসংযোগ চালান।

এ ঘটনায় এলাকায় ব্যাপক উত্তেজনার সৃষ্টি করেছে। ভোটের মাঠ উত্তপ্ত করার লক্ষ্যেই এমন কাজ করেছেন চেয়ারম্যান আবদুর রাজ্জাক এমনটাই জানিয়েছেন সাধারণ মানুষ। এবার তার বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন আবদুস শকীব খান টিপুসহ পাঁচজন স্বতন্ত্র প্রার্থী।

স্বতন্ত্র প্রার্থী আবদুস শকীব খান টিপু আরটিভি নিউজকে জানিয়েছেন, আবদুর রাজ্জাক বহিরাগত লোকজন ভাড়া করে এনে ইউনিয়নব্যাপী মোটরসাইকেল শোডাউন করেন। এতে সাধারণ ভোটারদের মাঝে ভীতির সঞ্চার হয়েছে। এ ছাড়াও তিনি (আবদুর রাজ্জাক) তার সমর্থকদের বৈঠা বানিয়ে প্রস্তুত থাকতে বলেছেন।

অভিযুক্ত নৌকার মনোনয়নপ্রত্যাশী আবদুর রাজ্জাককে মুঠোফোনে ফোনে একাধিকবার ফোন দিলে তার নাম্বারটি বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে খোকসা নির্বাচন অফিসার রশিদুল আলম জানান, দুপুরে চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোটরসাইকেল শোডাউন করেছেন তা সাংবাদিকদের মাধ্যমে জানতে পারলাম। যদি ঘটনা সত্য হয় তাহলে তিনি অবশ্যই নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন। ঘটনার সত্যতা যাচাই করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আশিকুর রহমান বলেন, এ বিষয়ে নির্বাচন অফিস ব্যবস্থা গ্রহণ করতে পারে। যদি নির্বাচন অফিস মোবাইল কোর্ট পরিচালনা করে তাহলে আমরা সহযোগিতা করব।

খোকসা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মেজবাহ উদ্দিন বলেন, এ বিষয়ে আমি ইতোমধ্যে অবগত হয়েছি। নির্বাচন অফিসারকে বলেছি আগামীকালকে সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এমআই/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS