• ঢাকা শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
logo

গোটা দেশ আজ কারাঘরে পরিণত: ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ মে ২০১৭, ২৩:০৪

প্রধান বিচারপতি বলেছেন দেশে আইনের শাসন নেই, তাহলে বলার অপেক্ষা থাকে না দেশের অবস্থা কোথায় চলে গেছে। গোটা দেশ আজ কারাঘরে পরিণত হয়ে গেছে। বললেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার দুপুরে লালমনিরহাট জেলা বিএনপি’র দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, বিএনপিকে ক্ষমতায় আনার জন্য নয়, দেশের মানুষের ভোটের অধিকার ফিরে দিতে বিএনপি নির্বাচনে যেতে যায়। তবে সেই নির্বাচন হতে হবে নিরপেক্ষ সরকারে অধীনে।

তিস্তা নদীর পানির কথা উল্লেখ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, প্রধানমন্ত্রী ভারত গিয়ে পানি আনতে পারে নাই। নতজানু পররাষ্ট্রনীতির কারণেই তিস্তার পানি চুক্তি হয়নি। আজ অভিন্ন ৫৪টি নদীতে পানি নেই।

তিনি বলেন, বাংলাদেশে এখন সবচেয়ে খারাপ সময় চলছে। কারণ এখানে গণতন্ত্রের একটা মুখোশ পড়ে আছে। যারা দেশ শাসন করছে একটা মুখোশ পড়ে তারা প্রকৃতপক্ষে একদলীয় শাসন ব্যবস্থা চালু করেছে। শুধু একদলীয় শাসন ব্যবস্থা বললে ভুল হবে এক ব্যক্তির শাসন ব্যবস্থা। এখানে মানবাধিকার বলতে কিছু নেই। জবাবদিহিতা নেই। একটা সংসদ আছে যেখানে জনগণের সমস্যা সমাধানের কোনো আলোচনা করা হয় না। যে সংসদে বিরোধী দল আছে যাকে সবাই বলে গৃহপালিত বিরোধী দল। তারা জলসা পার্টির দর্শক হয়ে শুধু হাতে তালি দেন। বিএনপি’র মহাসচিব বলেন, অধিকার হরণ করবার একটা পরিবেশ তৈরি হয়েছে। গোটা দেশের মানুষ বলতে গেলে কারাঘর হয়ে গেছে এ থেকে মুক্তি পেতে হবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর নেতাকর্মীদের বলেন, আমাদের পদ-পদবীর জন্য নয়, বাংলাদেশের স্বাধীনতা রক্ষা করার জন্য, গণতন্ত্রের অধিকার ফিরিয়ে আনার জন্য, মা বোনদের সম্মানের জন্যে আওয়ামী লীগ সরকারকে সরিয়ে জনগণের সরকার ব্যবস্থা করতে হবে। অর্থনীতিকে ধ্বংস করে ফেলছে তারা।

লালমনিরহাট জেলা পরিষদ হল রুমে জেলা বিএনপি’র সভাপতি ও রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুর সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, বিএনপি’র কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ জাহাঙ্গীর আলম, মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস, তাতীদলের সম্পাদক আবুল কালাম আজাদ, মহিলাদলের সম্পাদিকা সুলতানা আহেম্মদ, ওলামা দলের সভাপতি হাফেজ মাওলানা আব্দুল মালেক, সাধারণ সম্পাদক মাওলানা নেছারুল হক প্রমুখ।

ওয়াই/সি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh