Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

বন্দিকে মারধর, জেল সুপারসহ পাঁচজনের বিরুদ্ধে মামলার আবেদন

বন্দিকে মারধর, জেল সুপারসহ পাঁচজনের বিরুদ্ধে মামলার আবেদন
ফাইল ছবি

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে সাজাপ্রাপ্ত এক বন্দিকে মারধরের অভিযোগে কারাগারের জ্যেষ্ঠ তত্ত্বাবধায়ক (জেল সুপার) শফিকুল ইসলাম খানসহ পাঁচজনের বিরুদ্ধে আদালতে নালিশি মামলা নেওয়ার আবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরোয়ার জাহানের আদালতে আবেদনটি করেন হত্যা মামলায় সাজাপ্রাপ্ত বন্দি মো. শামীমের স্ত্রী পারভীন আক্তার। এ ব্যাপারে আদেশের জন্য আগামী মঙ্গলবার দিন ধার্য করেছেন আদালত। আরটিভি নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী মো. বখতিয়ার।

তিনি বলেন, নির্যাতন ও হেফাজতে মৃত্যু আইনের ১৩ (১) (২)-এর (ক) (খ) (গ) ধারায় একটি অভিযোগ দাখিল করা হয়েছে। আদালত আবেদনটি গ্রহণ করেছেন। এ বিষয়ে ৩০ নভেম্বর আদালত আদেশ দেবেন।

মামলায় অভিযুক্তরা হলেন- চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার শফিকুল ইসলাম, জেলার দেওয়ান তারিকুল ইসলাম, ডেপুটি জেলার মো. সাইমুর, কারারক্ষী সবুজ দাশ ও সুবেদার মো. এমদাদ হোসেন।

আদালত সূত্র জানা গেছে, ফটিকছড়ির চিহ্নিত সন্ত্রাসী শামীমকে একটি হত্যা মামলায় ২০০৭ সালের ২৪ এপ্রিল ফাঁসির আদেশ দেন আদালত। পরে তিনি আপিল করেন। ২০১২ সালে তার সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড দেন উচ্চ আদালত। ২০০৪ সাল থেকে তিনি কারাগারে আছেন। তার বিরুদ্ধে খুন ও চাঁদাবাজির অভিযোগে করা আরও ছয়টি মামলা বিচারাধীন।

এমআই/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS