Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮

নাফ নদীতে মিলল ২ কেজি ক্রিস্টাল মেথ আইস ও ৩০ হাজার পিস ইয়াবা

উদ্ধারকৃত মাদক

কক্সবাজারের টেকনাফের নাফ নদীতে বিজিবি ও কোস্টগার্ডের পৃথক অভিযানে উদ্ধার করা হয়েছে ২ কেজি মাদক ও ৩০ হাজার ইয়াবা।

২৪ নভেম্বর ভোররাতে কোস্ট গার্ড ও বিজিবি পৃথক অভিযান চালিয়ে ওইসব মাদক উদ্ধার করতে সক্ষম হয়েছে। তবে এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. খন্দকার মুনিফ তকি জানান, ভোরে গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ স্টেশনের কমান্ডার লে. এম নাঈম-উল হকের নেতৃত্বে শাহপরীর দ্বীপ-সংলগ্ন নাফ নদীতে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালে দুটি বোটের গতিবিধি সন্দেহজনক মনে হলে বোট দুটিকে থামার জন্য সংকেত দেওয়া হয়। ওই সময় কোস্টগার্ড সদস্যদের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় পাচারকারীরা বোট থেকে একটি প্লাস্টিকের বস্তা সমুদ্রে ফেলে দিয়ে মিয়ানমার সীমান্তের দিকে পালিয়ে যায়।পরে ফেলে যাওয়া প্লাস্টিকের বস্তাটি উদ্ধার করে ৩০ হাজার ইয়াবা ও ১ কেজি ক্রিস্টাল মেথ আইস পাওয়া যায়। তিনি আরও জানান, এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

উদ্ধারকৃত ইয়াবা ও আইসগুলো পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

এদিকে টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে মিয়ানমার থেকে মাদকের একটি বড় চালান লেদা বিওপি দায়িত্বপূর্ণ বিআরএম-১১ থেকে দেড় কিলোমিটার দক্ষিণে নাফ নদী-সংলগ্ন আলী খালী সোলার প্রজেক্ট-সংলগ্ন লবণ মাঠ এলাকা দিয়ে পাচার হবে।এ তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহলদল উক্ত এলাকায় কয়েকটি উপদলে বিভক্ত হয়ে কৌশলে অবস্থান নেয়। কিছুক্ষণ পর দু-তিনজন দুষ্কৃতকারীকে একটি সাদা চটের ব্যাগ নিয়ে লবণ মাঠের দিকে আসতে দেখে। টহলদল দেখা মাত্র তাদের চ্যালেঞ্জ করে। এ সময় ওই ব্যক্তিরা দূর থেকে বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে সঙ্গে থাকা ব্যাগটি ফেলে দিয়ে রাতের অন্ধকারে সুযোগ নিয়ে পার্শ্ববর্তী রঙ্গিখালী গ্রামের দিকে পালিয়ে যায়। পরে উক্ত স্থান থেকে ফেলে যাওয়া ব্যাগটি উদ্ধার করে তল্লাশি চালিয়ে ৫ কোটি টাকার মূল্য মানের এক কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করা হয়। এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি। তিনি আরো জানান, উদ্ধারকৃত মালিকবিহীন ক্রিস্টাল মেথ আইসগুলো পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি ও মিডিয়াকর্মীদের উপস্থিতিতে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে স্টোরে জমা রাখা হয়েছে।

টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS