Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮

মুন্সীগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৪ নভেম্বর ২০২১, ১৫:২৫
আপডেট : ২৪ নভেম্বর ২০২১, ১৫:৩১

মুন্সীগঞ্জে ধর্ষণ মামলার আসামি পেলেন নৌকার মনোনয়ন 

মুন্সীগঞ্জে ধর্ষণ মামলার আসামি পেলেন নৌকার মনোনয়ন 
ফাইল ছবি

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার কোলা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে নৌকার প্রতীকের মনোনয়ন পেলেন ধর্ষণ মামলার এক আসামি মীর লিয়াকত আলী। তিনি এই ইউপির বর্তমান চেয়ারম্যান।

মঙ্গলবার (২৩ নভেম্বর) চতুর্থ ধাপের নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর তালিকায় তার নাম রয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ২০১৭ সালে সিরাজদিখান উপজেলার কোলা ইউপির চেয়ারম্যান মীর লিয়াকত আলীর কার্যালয়ে অষ্টম শ্রেণির এক ছাত্রী ধর্ষণের শিকার হওয়ার অভিযোগসংবলিত ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। সিরাজদিখান থানায় ওই ছাত্রীর মা বাদী হয়ে দুজনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন। ওই ধর্ষণ মামলার আসামি হিসেবে আদালতে হাজিরা দিতে গেলে চেয়ারম্যান লিয়াকতকে জেলহাজতে পাঠানো হয়। বর্তমানে তিনি কারাগারে আছেন।

এ বিষয়ে সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ আরটিভিকে নিউজকে জানান, “মীর লিয়াকত আলী কারাগারেই আছেন। কারাগার থেকেই চিকিৎসার জন্য সে বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ে (পিজি) হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তার পক্ষে আমাদের কাছে আবেদনপত্র পাঠানো হয়। মামলার আসামি কিন্তু কনভিক্ট নয়। সে জন্য জন্য আমরা নিয়মতান্ত্রিকভাবেই উপজেলা থেকে নৌকার জন্য যারা আবেদন করেছেন তাদের আবেদন জেলা আওয়ামী লীগের কাছে পাঠিয়েছি। কারও নাম বাদ দেওয়ার এখতিয়ার আমাদের নেই এটা জেলা আওয়ামী লীগ পারে।”

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. লুৎফর রহমান বলেন, লিয়াকত কোলা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি। তিনি বর্তমানে একটি মামলায় কারাগারে আছেন। অভিযোগটি বিচারাধীন। তিনি মামলায় কনভিক্ট নয়। তার পক্ষে তার ছেলে চতুর্থ ধাপের নির্বাচনে আ.লীগের মনোনয়ন পেতে আবেদন জমা দেন। অন্যান্য নামের সাথে তার নামও কেন্দ্রে পাঠানো হয়। এবং সেখানে লিখে দেওয়া হয়েছে তিনি বর্তমানে কারাগারে আছেন। লিয়াকতের নামটি কেন্দ্রে পাঠানো হয়। কেন্দ্রীয় আওয়ামী লীগ তাকে কোলা ইউনিয়নে প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়ে নাম ঘোষণা করেছে।”

এসএস/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS