Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮

নরসিংদী সংবাদদাতা, আরটিভি নিউজ

  ২৩ নভেম্বর ২০২১, ২২:১২
আপডেট : ২৩ নভেম্বর ২০২১, ২২:৩৭

পরীক্ষার হলে মা, সন্তান কোলে নিয়ে বাইরে দাঁড়িয়ে স্কাউট কর্মী 

পরীক্ষার হলে মা, কোলে সন্তান নিয়ে বাইরে দাঁড়িয়ে স্কাউট কর্মী 
স্কাউট কর্মী 

মা পরীক্ষা দিচ্ছেন ভেতরে। আর হলের বাইরে শৃঙ্খলার দায়িত্বে থাকা রোভার স্কাউটের দুই কর্মী দাঁড়িয়ে আছেন সেই মায়ের সন্তান কোলে নিয়ে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) সন্ধ্যার পর এমন দুটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। নরসিংদী সরকারি কলেজে এ ঘটনাটি ঘটে।

নরসিংদী সরকারি কলেজ রোভার মেট সাইফুল ইসলাম সাদী এ তথ্য নিশ্চিত করেছেন।

বাচ্চা নিয়ে দাঁড়িয়ে থাকা স্কাউট কর্মী দুজন রোভার স্কাউট নরসিংদী সরকারি কলেজ ইউনিটের মো. ইয়াসিন ও সুমাইয়া ইসলাম জ্যোতি। অন্যদিকে শিশুটির পরীক্ষার্থী মায়ের বিস্তারিত পরিচয় জানা যায়নি।

জানা যায়, মঙ্গলবার (২৩ নভেম্বর) সকাল ৯টা থেকে দুপুর একটা পর্যন্ত অনার্স প্রথম বর্ষের ফাইনাল পরীক্ষা ছিল। এ সময় বাচ্চা নিয়েই পরীক্ষায় অংশ নিতে আসে এক মা। শিশুটিকে এক বৃদ্ধার কাছে রেখে মা চলে যান ভেতরে পরীক্ষার হলে। পরে মাকে না পেয়ে শিশুর কান্না কোনোভাবেই থামছিল না। বিষয়টি শৃঙ্খলার দায়িত্বে থাকা রোভার স্কাউট নরসিংদী সরকারি কলেজ শাখার কর্মীদের নজরে এলে দুজন কর্মী গিয়ে সহায়তা করে এবং পরীক্ষা শেষ হওয়া পর্যন্ত তারা ওই শিশুকে কোলে করে রাখেন।

নরসিংদী সরকারি কলেজের ইসলামি শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক, আবুল খায়ের সরকার আরটিভি নিউজকে বলেন, শুধু এই পরীক্ষার সময় না। করোনার সময়ও লকডাউন বাস্তবায়নে স্কাউট সদস্যরা কাজ করেছে বেশ শৃঙ্খলার সঙ্গে। এছাড়া সামাজিক সচেতনতার বিষয়েও আমাদের টিম কাজ করে যাচ্ছে প্রতিনিয়ত।

জিএম/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS