• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

নিম্নআয়ের ১৪ হাজার মানুষের টাকা আত্মসাৎ

চট্টগ্রাম সংবাদদাতা, আরটিভি নিউজ

  ২৩ নভেম্বর ২০২১, ১৭:২৭

ভুয়া এনজিও বানিয়ে ভিক্ষুক, প্রতিবন্ধী, গৃহপরিচারিকাসহ সমাজের একেবারে নিম্নআয়ের প্রায় ১৪ হাজার মানুষের টাকা আত্মসাৎ করেছে ভুয়া এনজিও কর্তা। এসব মানুষদের কাছ থেকে ২৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগে জান্নাতুল নাঈমা নামে এক নারী প্রতারককে গ্রেপ্তার করেছে চট্টগ্রামের পাঁচলাইশ থানা পুলিশ।

সোমবার (২২ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পাঁচলাইশ থানাধীন হামজারবাগ এলাকা থেকে ওই প্রতারককে গ্রেপ্তার করা হয়। জান্নাতুল নাঈমা নিজেকে সেভ এজ ইওর আর্ন (এসএওয়াইএ) নামে একটি সংস্থার প্রধান পরিচয় দিয়ে নিম্ন আয়ের মানুষদের অনুদান দেওয়ার কথা বলে জনপ্রতি ২০০ টাকা করে নিয়ে প্রতারণা করে আসছিলেন। এই প্রতারকের বিরুদ্ধে এক ভুক্তভোগী বাদী হয়ে মামলা করেছে বলে জানিয়েছেন পাঁচলাইশ থানার ওসি জাহিদুল কবীর।

জানা গেছে, হামজারবাগ এলাকার নিম্নআয়ের মানুষ বিশেষ করে ভিক্ষুক, গৃহপরিচারিকা, প্রতিবন্ধী নারী-পুরুষদের সরকারি প্রকল্প থেকে ৪ হাজার টাকা করে অনুদান দেওয়ার কথা বলে প্রায় ১৪ হাজার লোকের কাছ থেকে ২০০ টাকা করে নেয় জান্নাতুল নাঈমা। গত চার মাস ধরে লোকজনের কাছ থেকে এভাবে প্রতারণার অর্থ হাতিয়ে আসলেও শেষরক্ষা হয়নি। সোমবার বিকেলে হামজারবাগে এসএওয়াইএ নামের ওই প্রতিষ্ঠানের অফিসের সামনে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করে ভুক্তভোগীরা। পরে সংস্থাটির প্রধান পরিচয়দানকারী জান্নাতুল নাঈমাকে ওই অফিসে অবরুদ্ধ করে পুলিশে খবর দেয় তারা। পুলিশ গিয়ে ওই প্রতারক মহিলাকে আটক করে।

পাঁচলাইশ থানার ওসি জাহিদুল কবীর আরটিভি নিউজকে বলেন, জান্নাতুল নাঈমার ওই ধরণের কোন প্রকল্প নেই। সরকারি কোনো অনুমোদনও নেই প্রতিষ্ঠানটির। মূলত সে ভুক্তভোগীদের প্রতারণা করে আসছিল। সন্ধ্যায় আমরা তাকে গ্রেপ্তার করেছি। তার বিরুদ্ধে মামলা হয়েছে।

এসএস/এসকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিমানবন্দরে ডলার আত্মসাৎ, ১৯ ব্যাংকারসহ ২১ জনের বিরুদ্ধে মামলা
২৫ কোটি টাকা আত্মসাৎ মামলায় আত্মসমর্পণ করতে যাচ্ছেন ড. ইউনুস
চাকরির প্রলোভন দেখিয়ে টাকা আত্মসাৎ, ভুয়া পুলিশ গ্রেপ্তার 
ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র
X
Fresh