Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

কুড়িগ্রাম (উত্তর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২১ নভেম্বর ২০২১, ১৬:২২
আপডেট : ২১ নভেম্বর ২০২১, ১৬:৩৫

একই ওয়ার্ডের মেম্বার প্রার্থী তিন শহিদুল

একই ওয়ার্ডের মেম্বার প্রার্থী তিন শহিদুল
তিন মেম্বার প্রার্থী

কুড়িগ্রামের নাগেশ্বরীর বল্লভেরখাস ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ১ নং ওয়ার্ডে সদস্য পদে ভোটের লড়াইয়ে নেমেছেন ৩ প্রার্থী। কাকতালিয়ভাবে তাদের তিনজনের নাম শহিদুল ইসলাম। তাদের নামের মিল থাকায় কোন প্রার্থীর কি প্রতীক এ নিয়ে বিভ্রান্তিতে পড়েছেন ভোটাররা। জটিলতা এড়াতে ভিন্নভাবে প্রার্থীর প্রচার-প্রচারণা চালাচ্ছেন কর্মী-সমর্থকরা।

রোববার (২১ নভেম্বর) বিকেলে সরেজমিনে গিয়ে এই চিত্র দেখা যায়।

তিন প্রার্থী হলেন, বল্লভেরখাস ইউনিয়নের ১ নং ওয়ার্ডে সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চরবলরামপুর গ্রামের আবুল হোসেনের ছেলে পল্লী চিকিৎসক শহিদুল ইসলাম (তালা), মৃত জহর উদ্দিনের ছেলে শহিদুল ইসলাম (টিউবওয়েল) ও দুধকুমারের পূর্ব পাড়ের গ্রাম ধারিয়ারপাড় চর বলরামপুরের দেলবর হোসেনের ছেলে ক্ষুদ্র ব্যবসায়ী শহিদুল ইসলাম (ফুটবল)।

জানা গেছে, তিন প্রার্থীর একই নাম হওয়ায় বিভ্রান্তিতে পড়েছেন কর্মী-সমর্থক ও ভোটাররা। নামের মিল থাকায় কোন প্রার্থীর কি প্রতীক এটি প্রায়ই গুলিয়ে ফেলছেন তারা। এক্ষেত্রে প্রার্থীরা প্রচারণায় কৌশল পরিবর্তন করেছেন। এখন তারাই তাদের পছন্দের প্রার্থীদের কর্মের ওপর ও স্থানীয়ভাবে দেওয়া পদবি যোগ করে ভোটারদের পরিচয় দিয়ে ভোট চাচ্ছেন। এখন ৩ জন শহিদুলের একজন ডাক্তার, তার প্রতীক তালা। অন্যজন ভাটিয়া, তার প্রতীক টিউবওয়েল। অপরজন ব্যাপারি, তার প্রতীক ফুটবল। পদবি উল্লেখ করে ৩ জন প্রার্থীরই প্রতীকের প্রচারণা চালাচ্ছেন কর্মী-সমর্থকরা।

স্থানীয়রা জানান, তিন প্রার্থীর নামের মিল থাকায় বিড়ম্বনায় পড়েছেন তারা।

উল্লেখ্য, আগামী ২৮ নভেম্বর উপজেলার ১৩ ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

জিএম/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS