Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি আরটিভি নিউজ

  ২১ নভেম্বর ২০২১, ১৩:১১
আপডেট : ২১ নভেম্বর ২০২১, ১৩:১৫

ট্রলারসহ ফিরে এসেছে ২২ জেলে

ট্রলারসহ ফিরে এসেছে ২২ জেলে

কক্সবাজারের সেন্টমার্টিনের অদূরে বঙ্গোপসাগরে মাছ ধরার সময় ধরে নিয়ে যাওয়া ২২ জেলেকে মিয়ানমারের জলসীমায় না ঢুকতে সতর্ক করে ছেড়ে দিয়েছে মিয়ানমার নৌ-বাহিনী।

শনিবার রাত সাড়ে ১১টার দিকে নিজের উদ্যোগে ও প্রচেষ্টায় সেন্টমার্টিন দ্বীপ ঘাটে এসে পৌঁছায় চার ট্রলার ও জেলেরা। এ তথ্য নিশ্চিত করেছেন কোস্টগার্ড।

সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান ও ট্রলার মালিক সূত্রে জানা গেছে, সাগরে মাছ ধরার ট্রলারসহ জেলেদের ধরে নিয়ে যাওয়ার বিষয়টি বিজিবি ও কোস্টগার্ডকে জানানো হলে পরে কোস্টগার্ড প্রচেষ্টা চালায়।

রাতে চারটি ট্রলারসহ জেলেদের ফেরত দেয় মিয়ানমার নৌ বাহিনী। তবে জেলেদের ব্যবহৃত ১০টি মোবাইল সেট ও গ্যাস সিলিন্ডার নিয়ে নেন তারা।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর আহমদ বলেন, ১৩ ঘণ্টা পর চারটি ট্রলারসহ ২২ জেলে ফেরত এসেছেন। জেলেদের ভবিষ্যতে মিয়ানমারের জলসীমায় না ঢুকতে সতর্ক করে ফেরত দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

ট্রলার মালিক আজিম জানান, ১৩ ঘণ্টা পরে মিয়ানমার নৌ বাহিনীর হাত থেকে ছাড়া পেয়ে ঘাটে পৌঁছেন জেলেরা।

এ ব্যাপারে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী বলেন, জেলেসহ ধরে নিয়ে যাওয়া ট্রলারগুলো ফিরেছে। সব জেলে সুস্থ রয়েছেন। এর আগে, সকাল সাড়ে ১০টার দিকে সেন্টমার্টিনের পূর্বদিক থেকে দুই দফায় মাছ ধরার ট্রলারসহ ২২ জেলেকে ধরে নিয়ে যান তারা।

এসএস/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS