Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ নভেম্বর ২০২১, ১৮:৪৪
আপডেট : ২০ নভেম্বর ২০২১, ১৯:১০

হিলিতে পেঁয়াজের দাম আবারও কমেছে 

হিলিতে পেঁয়াজের দাম আবারও কমেছে 
ফাইল ছবি

দিনাজপুরের হিলিতে আবারও কমেছে ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজের দাম।চলতি সপ্তাহের প্রথমে দিনেই কেজি প্রতি কমেছে ৪ থেকে ৫ টাকা। বর্তমানে প্রকারভেদে কেজি প্রতি বিক্রি হচ্ছে ২৮ থেকে ৩০ টাকায়। যা গত সপ্তাহে বিক্রি হয়েছে ৩২ থেকে ৩৫ টাকায়। আমদানি বেশি হওয়াতেই দাম কমেছে বলছেন ব্যবসায়ীরা।

শনিবার (২০ নভেম্বর) সন্ধ্যায় হিলি বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

পেঁয়াজ কিনতে আসা মোকারম হোসেন আরটিভি নিউজকে জানান, হিলি বাজারে পেঁয়াজের কেজি ৩০ টাকার নিচে নেমেছে। এতে সাধারণ ক্রেতাদের অনেক সুবিধা হচ্ছে। আমরা চাই প্রতি কেজি পেঁয়াজের দাম ২০ টাকার মধ্যে। তাহলে সাধারণ ক্রেতাদের আরও সুবিধা হবে। দাম কম হওয়াতে আজকের ১০ কেজি পেঁয়াজ কিনলাম।

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানি গ্রুপের সভাপতি হারুন-উর রশিদ আরটিভি নিউজকে জানান, সম্প্রতি ভারত থেকে হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি বৃদ্ধি পেয়েছে। তবে দেশের বাজারে সেই তুলনায় চাহিদা কম রয়েছে। চাহিদা কম হওয়াতে দাম কমতে শুরু করেছে। সেই সঙ্গে দেশীয় পেঁয়াজ বাজারে উঠতে শুরু করেছে। অল্প দিনের মধ্যে ২০ টাকার মধ্যে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হতে পারে।

হিলি কাস্টমসের তথ্যমতে, চলতি সপ্তাহের প্রথম শনিবার (২০ নভেম্বর) কর্ম-দিবসে ভারতীয় ২০ ট্রাকে প্রায় ৪০০ টন পেঁয়াজ আমদানি হয়েছে এই বন্দর দিয়ে।

জিএম/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS