• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ফুটপাত দখল করে ব্যবসা করতে দেয়া হবে না : সিএমপি

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম

  ২৪ মে ২০১৭, ১৯:০৯

রমজান মাসে কোনো অবস্থাতেই ফুটপাত দখল করে ইফতারির দোকান কিংবা কোনো ধরনের ব্যবসা করতে দেয়া হবে না। ফুটপাত দখল করে জনগনের চলাচলের পথ বন্ধ করতে দেয়া হবে না। এ ব্যাপারে ব্যবসায়ীদেরকে সতর্ক হতে হবে।

বলেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মোহাম্মদ ইকবাল বাহার।

বুধবার দুপুরে চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ এলাকায় চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের (সিএমসিসিআই) উদ্যোগে 'যানজট সমস্যা নিরসন ও আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন' শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ইকবাল বলেন, আমরা সবাই নিজ কাজে অজ্ঞ আর পরের কাজে বিশেষজ্ঞ। নগরীর যানজট নিরসনে ট্রাফিকরা কাজ করে যাচ্ছে। নগরীর এমন কোনো দোকান আছে যারা নিজ দোকানের সামনে বাড়তি ১শ' ফুট জায়গা দখল করেনি। সবাই জায়গা দখল করে ফুটপাত দখল করেছে। বিচার মানি তালগাছ আমার স্বভাবের মানুষ আমরা।

তিনি বলেন, ক্যান্টেনমেন্ট এলাকায় আমরা যখন গাড়ি চালাই তখন সব নিয়মকানুন মেনে চলি। ক্যান্টনমেন্ট থেকে বাইরে আসলে আবারো আইন অমান্য করি। যে দেশে শতভাগ মানুষ আইন অমান্য করে সেদেশে যানজট নিয়ন্ত্রণ করা সম্ভব না। এক ঘন্টার জন্য রাস্তা থেকে ট্রাফিক তুলে নিলে এই শহর বসবাসযোগ্য হবে না। তাই কেবল যানজটের জন্য ট্রাফিকের ওপর দায়ভার না চাপিয়ে যার যার স্থান থেকে সচেতন হলে যানজট কিছুটা হলেও নিরসন করা সম্ভব হবে।

জনগনের নিরাপত্তার বিষয়ে তিনি বলেন, নগরীর ৭২ লক্ষ মানুষের জন্য সাড়ে ৬ হাজার পুলিশ। শুধু এখানে নয় উন্নত বিশ্বে মানুষের সঙ্গে মানুষ নিরাপত্তা দেয়া পুলিশের পক্ষে সম্ভব না। রমজানে যারা শপিং করতে যাবেন বিশেষ করে রাতে তারা নিরিবিলি সড়ক পরিহার করবেন। নিজের নিরাপত্তার জন্য নিজেকেও সচেতন হতে হবে।

সভায় সিএমসিসিআই সহ সভাপতি এ.এম. মাহবুব চৌধুরী, পরিচালক মোহাম্মদ আব্দুস ছালাম, এম. এ. মালেক, মোহাম্মদ লিয়াকত আলী চৌধুরী, আলহাজ্ব মোহাম্মদ শফি, সুলতানা শিরীন আক্তার, জসিম উদ্দিন চৌধুরী সহ মেট্রোপলিটন চেম্বারের সদস্য, পুলিশের সংশ্লিষ্ট পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh